প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

দারুণ খেলেও সৌদি আরবের হার

   
প্রকাশিত: ৯:২১ অপরাহ্ণ, ২৬ নভেম্বর ২০২২

ছবি: সংগৃহীত

পোল্যান্ডের বিরুদ্ধে জয় বা ড্র করে শেষ ষোলোর লড়াইয়ে এগিয়ে যাওয়ার দারুণ সুযোগ ছিল প্রথম ম্যাচে আর্জেন্টিনাকে হারিয়ে চমক সৃষ্টি করা সৌদি আরবের সামনে। তবে আজ কাতারের এডুকেশন সিটি স্টেডিয়ামে পোল্যান্ডের বিরুদ্ধে দুর্দান্ত খেলেও ২-০ গোলে হেরেছে অ্যারাবিয়ানরা। যদিও স্কোর বলছে না, ম্যাচে কী দাপুটেই না ছিলেন রেনার্ডের শিষ্যরা! পোল্যান্ডের হয়ে গোল দুটো করেছেন জেলিনস্কি ও লেভানডোভস্কি।

শুরু থেকেই ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় সৌদি আরব। প্রথম পাঁচ মিনিটেই পোল্যান্ডের রক্ষণভাগে একের পর এক চালায় আক্রমণ। এরমধ্যেই ৬ মিনিটের সময় পোস্টের একদম কাছে দুর্দান্ত এক সেভ দিয়ে অ্যারাবিয়ানদের বাঁচিয়ে দেন গোলরক্ষক মোহাম্মদ আল ওয়াইস। ৭ মিনিটে প্রথম কর্নার পায় সৌদি আরব; যদিও সেটি কোনো কাজে আসেনি।

ম্যাচের ১২ মিনিটে মোহাম্মদ কানু দারুণ এক সুযোগ তৈরি করলেও সিজনির দক্ষতায় সে যাত্রা বেঁচে যায় পোলিশরা। এ চেষ্টা থেকে পাওয়া কর্নারও বিশেষ কাজে লাগাতে পারেননি রেনার্ডের শিষ্যরা।

সৌদি আক্রমণ থেকে রক্ষা পেতে পোলিশ খেলোয়াড়রা মাত্র ৫ মিনিটের ব্যবধানে দেখেন ৪টি হলুদ কার্ড। ম্যাচের পনের মিনিটে প্রথম হলুদ কার্ডটি দেখেন পোল্যান্ডের সেন্টার ব্যাক কিউইওর। তার কয়েক সেকেন্ড পরেই আরও একটি হলুদ কার্ড দেখেন পোলিশ রাইট ব্যাক ক্যাশ। ১৮ মিনিটে মোহাম্মদ আল বুরাইককে বাজেভাবে ট্যাকল করায় হলুদ কার্ড দেখেন পোলিশ ফরোয়ার্ড মিলিক। ২১ মিনিটের সময় মোহাম্মদ আল বুরাইককে আবারও বাজেভাবে ট্যাকল করায় হলুদ কার্ড দেখেন

এ সময় পর্যন্ত বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিল সৌদিরা। এ সময় ৬২ শতাংশ বল নিজেদের দখলে রেখে দুটি শট পোল্যান্ডের গোল অভিমুখে নিয়েছে তারা; যার একটি ছিল অন টার্গেট। আর পোলিশদের পায়ে ছিল মাত্র ৩৮ শতাংশ বল।

ম্যাচের ৩৯ মিনিটে পিওতর জেলিনস্কি ১-০ গোলে এগিয়ে দেন পোলিশদের। ডান দিক থেকে সতীর্থের পাস বক্সে পান রবার্ট লেভানডোভস্কি। তবে গোলরক্ষক এগিয়ে আসায় শট নিতে পারেননি তিনি। তার কাছ থেকে পাওয়া কাটব্যাকে জোরাল শটে বল জালে পাঠান পিওতর জেলিনস্কি।

৪২ মিনিটে আল শেহরিকে ডি বক্সের ভেতরে ফেলে দেন বেইলিক। এতে পেনাল্টি পায়ত সৌদি আরব। কিন্তু আত্মবিশ্বাসের অভাবে নিশ্চিত গোল বঞ্চিত হন সৌদি নাম্বার টেন আল দাউসারি। সিজনি দাউসারির শট ফেরালে আবারও গোল অভিমুখে নেওয়া সালেহ আল শেহরির রিবাউন্ড শটও ফিরিয়ে দেন সিজনি। ফলে সমতায় ফেরার চেষ্টা ব্যর্থ হয় অ্যারাবিয়ানদের। ম্যাচের প্রথমার্ধে ১-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় দুদল।

ইমদাদ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: