প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

১ ডিসেম্বর থেকে রাজশাহী বিভাগে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

   
প্রকাশিত: ৯:২৩ অপরাহ্ণ, ২৬ নভেম্বর ২০২২

ফাইল ছবি

আগামী ১ ডিসেম্বর থেকে রাজশাহী বিভাগের আট জেলায় পরিবহণ ধর্মঘটের ঘোষণা রাজশাহী বিভাগীয় সড়ক পরিবহন মালিক শ্রমিক পরিষদ। শনিবার (২৬ নভেম্বর) নাটোরে অনুষ্ঠিত বিভাগীয় মালিক-শ্রমিক ঐক্য পরিষদের যৌথ সভা থেকে এ ঘোষণা দেওয়া হয়।

আগামী ৩০ নভেম্বরের মধ্যে সড়কে অবৈধ যান চলাচল বন্ধসহ ১১ দফা দাবি বাস্তবায়ন না হলে এ ধর্মঘটের ঘোষণা সড়ক পরিবহন মালিক শ্রমিক পরিষদ। শহরের কানাইখালী এলাকায় আরপি কমিউনিটি সেন্টারে নাটোর জেলা বাস-মিনিবাস মালিক সমিতির আয়োজিত সভায় সভাপতিত্ব করেন রাজশাহী বিভাগীয় সড়ক পরিবহন মালিক শ্রমিক পরিষদ সভাপতি সাফকাত মঞ্জুর বিপ্লব। সভায় প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান।

পরে বিকেল ৪টার দিকে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের নেতৃবৃন্দ জানান, সড়ক পরিবহন আইন-২০১৮ সংশোধন করা, হাইকোর্টের নির্দেশানুযায়ী মহাসড়ক ও আঞ্চলিক সড়কে থ্রি হুইলার, সিএনজি ও ব্যাটারিচালিত অটোরিকশা চলাচল বন্ধ ও জ্বালানি তেল, যন্ত্রাংশের মূল্যহ্রাস করাসহ ১১ দফা বাস্তবায়নে সরকারের নিকট দাবি জানানো হয়। ৩০ নভেম্বরের মধ্যে দাবি বাস্তবায়ন করা না হলে আগামী ১ ডিসেম্বর থেকে অনির্দিষ্টকালের জন্য রাজশাহী বিভাগের আট জেলায় পরিবরহন ধর্মঘটের ঘোষণা দেওয়া হয়।

এদিকে আগামী ৩ ডিসেম্বর রাজশাহী বিভাগীয় বিএনপির গণসমাবেশ অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে রাজশাহী বিভাগের বিভিন্ন জেলা থেকে বিএনপি নেতা-কর্মীদের আগমন ঘটবে। বিএনপির ভাষ্য, অন্যান্য গণসমাবেশের মতো রাজশাহীর গণসমাবেশে মানুষকে আসতে বাধা দিতে এই পরিবহন ধর্মঘট ডাকা হয়েছে।

তুহিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: