কুষ্টিয়া পুলিশ লাইন্স প্যারেড গ্রাউন্ডে সাপ্তাহিক মাস্টার প্যারেড অনুষ্ঠিত

প্রকাশিত: ২৭ নভেম্বর ২০২২, ০৩:৪৭ পিএম

ওয়ালিদুজ্জামান শুভ, কুষ্টিয়া থেকে: আজ রবিবার (২৭ নভেম্বর) কুষ্টিয়া পুলিশ লাইন্স প্যারেড গ্রাউন্ডে সাপ্তাহিক মাস্টার প্যারেড অনুষ্ঠিত হয়। উক্ত মাস্টারপ্যারেডের সালামী গ্রহণ এবং প্যারেড পরির্দশন করেন জনাব মোঃ খাইরুল আলম, পুলিশ সুপার, কুষ্টিয়া। সালামী গ্রহণ এবং প্যারেড পরিদর্শন শেষে পুলিশ সুপার মহোদয় অফিসার ফোর্সদের উদ্দেশ্যে শৃংখলা, ড্রেসরুলস মেনে পোষাক পরিধান করা, স্বাস্থ্য সচেতনতা, পরিস্কার পরিচ্ছন্নতা এবং জনসাধারণের সহিত উত্তম ব্যবহারসহ বিভিন্ন দিকনির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন।

পুলিশ সুপার বলেন, বিট পুলিশিং কার্যক্রমের মাধ্যমে মামলা তদন্ত, আসামি গ্রেফতার, গোয়েন্দা তথ্য সংগ্রহসহ বিভিন্ন ধরনের অপরাধ মূলক তথ্য সংগ্রহের মাধ্যমে পুলিশী সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছিয়ে দিতে থানায় দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা নিরলস কাজ করে যাচ্ছে। মূলত বিট পুলিশিং এর মাধ্যমেতৃণমূল পর্যায়ে আইনী সহায়তা দেওয়ায় জেলা পুলিশের মূল লক্ষ্য।

তিনি আরোও বলেন, বিটপুলিশিং নিঃসন্দেহে ধর্ষণসহ নারী ও শিশু নির্যাতন বিরোধী সচেতনতা সৃষ্টিতে এটিঅত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। নারী ধর্ষনসহ যে কোনো প্রকার নারী ও শিশুনির্যাতন রোধে সমাজের সকল স্তরের মানুষের মধ্যে ব্যাপক গণজাগরণ সৃষ্টি করতে এবং নির্যাতিত নারী ও শিশুর পাশে থাকতে সবাইকে আহবান জানান। নারী ও শিশু নির্যাতনসহ যেকোনো প্রকার অপরাধের বিরুদ্ধে বাংলাদেশ পুলিশ সোচ্চার রয়েছে।

সাধারণ মানুষেরসহযোগিতা ও সমর্থনে এ ধরণের অপরাধ নির্মূলে প্রয়োজনীয় আইনী ব্যবস্থা গ্রহণ করতেবদ্ধপরিকর জেলা পুলিশ, কুষ্টিয়া।এছাড়াও বিধি মোতাবেক পুলিশ সদস্যদেরপ্রাপ্য ছুটি নিশ্চিত করতে ইউনিট প্রধানদের প্রতি নির্দেশনা দিয়েছেন পুলিশ সুপার মহোদয়।অদ্যকার মাস্টার প্যারেডে প্যারেড কমান্ডারেরদায়িত্ব পালন করেন মোঃ আবু রাসেল, অতিরিক্ত পুলিশ সুপার, সদর সার্কেল।

এ সময়আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার জনাব মোঃফরহাদ হোসেন খাঁন অতিরিক্ত পুলিশ সুপার, জেলা বিশেষ শাখা, জনাব মোঃ আজমল হোসেন, সহকারী পুলিশ সুপার, মিরপুর সার্কেল (অতিরিক্ত পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত), কুষ্টিয়া, ডিআইও-১, জেলা বিশেষ শাখা, আরওআই, রিজার্ভ অফিস, কুষ্টিয়া, অফিসার ইনচার্জ, সকল থানা, কুষ্টিয়া, আরআই, কুষ্টিয়াসহ জেলা পুলিশেরসংশ্লিষ্ট অফিসার ও ফোর্সগণ।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: