প্রচ্ছদ / সৌদি আরব / বিস্তারিত

সাগর চৌধুরী

সৌদি আরব ব্যুরো

সৌদিতে ‘টেরা সিস্টেম টি২০ টুর্নামেন্ট’ এ পাকদের হারিয়ে গ্রীন বাংলা চ্যাম্পিয়ন

   
প্রকাশিত: ৩:৪৭ অপরাহ্ণ, ২৭ নভেম্বর ২০২২

সৌদি আরব ক্রিকেট ফেডারেশনের সহযোগী ক্রিকেট বডি, রিয়াদ ক্রিকেট অ্যাসোসিয়েশন আয়োজিত “টেরা সিস্টেম টি২০ টুর্নামেন্টে” পাকিস্তানী ক্লাব ইত্তিহাদ সিসিকে ৭ উইকেটের হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে প্রবাসী বাংলাদেশী টীম গ্রীন বাংলা। শুক্রবার সকালে RCA ক্রিকেট কমপ্লেক্সের ৫ নাম্বার মাঠে এই ফাইনাল অনুষ্টিত হয়। প্রথমে টস জিতে ইত্তিহাদ সিসি কে ব্যাটিং করার আমন্ত্রন জানায় গ্রীন বাংলার দলপতি মোশারফ বাপ্পি।

ইত্তিহাদের ব্যাটসম্যানদের ব্যাটিং দৃঢ়তায় এবং সামসুজ্জামানের শতকে নির্ধারিত ২০ ওভারে ২ উইকেট হারিয়ে ২৩৫ রানের বিশাল লক্ষ্য ছুড়ে দেয় ইত্তিহাদ। গ্রীন বাংলার পক্ষে জাকির এবং মর্তুজা ১টি করে উইকেট নেন।

বিশাল লক্ষ্যকে তাড়া করতে নেমে জাকির এবং কালামের উড়ন্ত সূচনায় উদ্বোধনী জুটিতে ৫.৩ ওভারে ৮২ তোলে জাকির আউট হবার পর কালাম এবং মোস্তফার জুটিতে ১৩৮ রানের উপর ভর করে ১৭.৩ ওভারে ৩ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌছে যায় গ্রীন বাংলা। গ্রীন বাংলার পক্ষে কালাম ১২৪ (৫৯) মোস্তফা ৬৩ (২৮) জাকির ৩০ (১২) করেন। ফলে ৭ উইকেটের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে গ্রীন বাংলা।

এ জয়ে চ্যাম্পিয়ন টীমকে অভিনন্দন জানিয়েছেন রিয়াদ দূতাবাসের মিনিস্টার এস এম রাকিবউল্লা, দূতাবাসের কার্যালয় প্রধান বেলাল হোসেন, দূতাবাসের প্রেস সচিব ফখরুল ইসলাম, প্রশাসনিক অফিসার ইসমাঈল হোসাইন, গ্রীনবাংলার অফিসিয়াল স্পন্সর প্রতিষ্ঠান ডিএমসি গ্রুপের এমডি আব্দুল্লাহ্ আল মামুন ও রিয়াদ বাংলাদেশ কমিউনিটির নেতৃবৃন্দ।

উল্লেখ্য, গত বছর সৌদি ক্রিকেট ফেডারেশন আয়োজিত ন্যাশনাল ক্রিকেট চ্যাম্পিয়নশীপে চ্যাম্পিয়ন হওয়ার মাধ্যমে বাংলাদেশের পতাকাকে মরুর বুকে তুলে ধরেছিল গ্রীন বাংলা।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: