প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

মানুষের অধিকার আদায়ের মধ্য দিয়ে আ.লীগের জন্ম : শিক্ষামন্ত্রী

   
প্রকাশিত: ৫:৩০ অপরাহ্ণ, ২৭ নভেম্বর ২০২২

মানুষের অধিকার আদায়ের মধ্য দিয়ে আওয়ামী লীগের জন্ম হয়েছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। মন্ত্রী জানান, আওয়ামী লীগের নেতৃত্বে ভাষার অধিকার, স্বাধীনতা ও গণতন্ত্র পুনরুদ্ধার হয়েছে। আজ রোববার (২৭ নভেম্বর) দুপুরে মুন্সীগঞ্জের সিরাজদিখানের ইসলামপুর কামিল মাদরাসা ভবন উদ্বোধন শেষে তিনি এ কথা বলেন।

তিনি জানান, তারা (বিএনপি) দেশ পরিচালনার দায়িত্ব নিতে চাইলে জনগণের ভোটে ক্ষমতায় আসতে হবে। ভোট ছাড়া অতীতের মতো বন্দুকের নল ঠেকিয়ে ক্ষমতা দখলের সুযোগ নেই। শিক্ষামন্ত্রী বলেন, আওয়ামী লীগের মাধ্যমে উন্নয়ন হচ্ছে, যার শুরু হয়েছে বঙ্গবন্ধুর হাত ধরে। এখন তার কন্যা শেখ হাসিনার হাত ধরে উন্নয়ন হচ্ছে।

আওয়ামী লীগের এই নেত্রী আরো জানান, অনুষ্ঠানের নামে বিএনপি কোনো নাশকতা বা জনগণের জানমাল নিয়ে ছিনিমিনির চেষ্টা করলে সরকার প্রতিহত করবে। দীপু মনি বলেন, নির্বাচনকে সামনে রেখে যারা শান্তিশৃঙ্খলা, উন্নয়ন অগ্রগতির পথ বন্ধ করতে চায় তারা যুদ্ধাপরাধের দোসর।

এ সময় আরও উপস্থিত ছিলেন- মুন্সীগঞ্জ জেলা প্রশাসক নাহিদ রসুল, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লুৎফর রহমান, পুলিশ সুপার মো. মাহফুজুর রহমান আল মামুন, সিরাজদিখান উপজেলা পরিষদ চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ প্রমুখ।

রেজানুল/সা.এ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: