প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

আ.লীগ দেশকে লুটপাটের স্বর্গরাজ্যে পরিণত করেছে: দুদু

   
প্রকাশিত: ৩:০৮ অপরাহ্ণ, ২৮ নভেম্বর ২০২২

ছবি - সংগৃহীত

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার দেশকে লুটপাটের স্বর্গে পরিণত করেছে বলে দাবি করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। সোমবার (২৮ নভেম্বর) সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন। বিএনপির কারাবন্দি নেতাদের মুক্তির দাবিতে এই মানববন্ধনের আয়োজন করে অপরাজেয় বাংলাদেশ।

শামসুজ্জামান দুদু বলেন, বর্তমান শাসকগোষ্ঠী স্বাধীনতা ও গণতন্ত্র নষ্ট করেছে। আগামী ডিসেম্বর গণতন্ত্র ও বিজয়ের মাস। তাদেরকে এই ডিসেম্বরে পরাজিত করতে হবে। পরাজিত করে স্বাধীনতা ও গণতন্ত্র রক্ষা করতে হ‌বে। তিনি বলেন, বিএনপির আন্দোলন শুধু খালেদা জিয়ার মুক্তির জন্য নয়।

এ আন্দোলন দেশের জনগণের মুক্তির আন্দোলন, গণতন্ত্র ফিরিয়ে আনার আন্দোলন উল্লেখ করে বিএনপির এই নেতা বলেন, দেশের সকল জনগণকে ঐক্যবদ্ধ হতে হবে। বিএনপির দ্রব্যমূল্য কমানোর দাবির আন্দোলনে এখন পর্যন্ত আটজনকে গুলি করে হত্যা করা হয়েছে। আমরা এই হত্যার বিচার দাবি করছি।

সাবেক কৃষক দলের এই নেতা বলেন, মোট ১৮ জন কৃষক চব্বিশ হাজার টাকা ঋণ নিয়েছিল। তাদেরকে জেলে নেওয়া হয়েছে। অথচ এদেশ থেকে হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার হয়েছে। যারা অর্থপাচার করেছে এখন পর্যন্ত শুনিনি তাদের নামে মামলা হয়েছে, তদন্ত হয়েছে বা গ্রেপ্তার হয়েছে।

আশরাফুল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: