ময়মনসিংহ বোর্ডে পাসের হার ৮৯.০২ শতাংশ, জিপিএ'তে এগিয়ে মেয়েরা

প্রকাশিত: ২৮ নভেম্বর ২০২২, ০৪:১৫ পিএম

ময়মনসিংহ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের এবার এসএসসি পরীক্ষায় পাসের হার শতকরা ৮৯ দশমিক ০২ শতাংশ। সোমবার (২৮ নভেম্বর) দুপুরে ময়মনসিংহ শিক্ষা-বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মোঃ সামছুল ইসলাম স্বাক্ষরিত ফলাফল প্রকাশের বিজ্ঞপ্তি থেকে এই তথ্য জানানো হয়।

ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়, এক হাজার ৩০৩টি শিক্ষা প্রতিষ্ঠানের এক লাখ ৯ হাজার ৯৫২ জন পরীক্ষার্থীর মধ্যে পাস করেছে ৯৭ হাজার ৮৮২ জন। এরমধ্যে জিপিএ-৫ পেয়েছে ১৫ হাজার ২১৬ জন।

বিজ্ঞান বিভাগে ১৩ হাজার ৯৩৭ জন, মানবিক বিভাগে ১ হাজার ৩৭ জন এবং ব্যবসা শিক্ষা বিভাগে ২৪২ জন পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। এবার জিপিএ-৫ প্রাপ্তিতে ছেলেদের চেয়ে মেয়েরা এগিয়ে রয়েছে। ৬ হাজার ৭৬৮ জন ছেলে ও ৮ হাজার ৪৪৮ জন মেয়ে শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে।

শিক্ষাবোর্ডের অধিনে শেরপুর জেলায় পাসের হার ৮৯ দশমিক ১৪ শতাংশ, ময়মনসিংহ জেলায় পাসের হার ৮৮ দশমিক ৯০ শতাংশ, নেত্রকোনা জেলায় ৮৮ দশমিক ৫৯ শতাংশ এবং জামালপুর জেলায় ৮৯ দশমিক ৫২ শতাংশ।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: