তাহিরপুরে বিনামূল্যে কৃষকদের মধ্যে বীজ ও সার বিতরণ

প্রকাশিত: ২৮ নভেম্বর ২০২২, ০৭:০৪ পিএম

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় ২০২২-২৩ অর্থ বছরে কৃষি প্রোনোদনার আওতায় বোরো ধানের আবাদ ও উৎপাদন বৃদ্ধি লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে। সোমবার দুপুরে উপজেলা কৃষি অফিসের আয়োজন বঙ্গবন্ধু ডিজিটাল কর্নারে বিতরন করা হয়।

প্রধান অতিথি হিসেবে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের হাতে বীজ ও সার তুলে দেন উপজেলা পরিষদ চেয়ারম্যান করুনা সিন্ধু চৌধুরী বাবুল।
উপজেলা নির্বাহী কর্মকর্তা সুপ্রভাত চাকমার সভাপতিত্বে ও উপজেলা কৃষি অফিসার মোঃ হাসান উদ দোলার পরিচালনার বক্তব্য রাখেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান খালেদা বেগম, বালিজুরী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজাদ হোসাইন, বাদাঘাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নিজাম উদ্দিন, উপজেলা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জুনাব আলী, দক্ষিণ শ্রীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলী আহমদ মোরাদ, উপজেলা প্রেসক্লাব সভাপতি ও উপজেলা আ,লীগের দপ্তর সম্পাদক রমেন্দ্র নারায়ন বৈশাখ, আ,লীগে নেতা মিলন তালুকদারসহ উপকার ভোগীরা উপস্থিত ছিলেন।

উপজেলা কৃষি অফিসার মোঃ হাসান উদ দোলা জানান, উফসীধান ৩২০০ জনকে ও জন প্রতি ৫ কেজি বীজ, ১০ কেজি ডিএমওপি সার, ১০কেজি এমওপি সার। হাইব্রিড ধান ৩০০০ জনকে এর মধ্যে জন প্রতি ২কেজি করে পাবেন। মোট ৬ হাজার ২শত জন কৃষক এই সহায়তা পাবেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: