গৌরীপুরে বাবার সাথে এসএসসি পাশ করলেন ছেলেও

প্রকাশিত: ২৮ নভেম্বর ২০২২, ১০:৪০ পিএম

ময়মনসিংহের গৌরীপুরে বাবা ছেলে এক সাথে এসএসসি পাশ করেছেন। বাবা সাবেক ইউপিঃ সদস্য এখলাছ উদ্দিন (নয়ন) কারিগরী শাখা পেয়েছে জিপিএ-৫ ও ছেলে রাকিবুল হাসান রায়হান ৪.৮৬ পেয়ে পাশ করেছেন।

এখলাস উদ্দিন নয়ন উপজেলার ২ নম্বর গৌরীপুর ইউনিয়ন পরিষদের ৯ নম্বর ওয়ার্ডের সাবেক ইউপিঃ সদস্য। তিনি নেত্রকোনা জেলার কেন্দুয়া মগরাইল আদর্শ কারিগরি ইনস্টিটিউট থেকে এবং ছেলে রাকিবুল হাসান রায়হান গৌরীপুর সরকারী টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ থেকে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেন।

ছেলে রাকিবুল হাসান রাইহান বলেন, লেখাপড়ার কোন বয়স নাই। বাবার সাথে একসাথে এসএসসি পাশ করে আমি গর্ববোধ করছি। আপনারা দোয়া করবেন আমি যেন একজন প্রকৌশলী হতে পারি।

নয়ন জানান, তিনি ১৯৯৬ সনে এসএসসি পরিক্ষার্থী ছিলেন কিন্তু অসুস্থতার কারণে পরীক্ষা দিতে পারেননি। ছেলে মেয়েরা লেখাপড়া করছেন, স্ত্রীও এসএসসি পাশ। তাই আমি লেখাপড়া করার সিদ্ধান্ত নেই। এবছর এসএসসি পাশ করেছি। এই বছরই কলেজে ভর্তি হবেন বলেও জানান তিনি।

এবিষয়ে মগরাইল আদর্শ কারিগরি ইনস্টিটিউটের অধ্যক্ষ আব্দুল কাইয়ুম বলেন, নয়ন আমার প্রতিষ্ঠানের নিয়মিত শিক্ষার্থী। সে এই বছর জিপিএ-৫ পেয়ে এসএসসি পাশ করায় আমরা গর্বিত।

গৌরীপুর উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ বলেন, এ ধরণের উদাহারণ সমাজের জন্য খুবই ইতিবাচক। তার এই সফলতা নতুন প্রজন্মকে উদ্দিপ্ত্য করবে। আমারা তার সাফল্যকে অভিনন্দন জানাই।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: