সাভারে ৫ মাসের শিশু চুরি, দুই আসামীর ৩ দিনের রিমান্ড

প্রকাশিত: ২৯ নভেম্বর ২০২২, ০২:৫২ পিএম

ঢাকার সাভারের বিনোদবাইদ এলাকার একটি বাসা থেকে আব্দুস সামাদ নামের ৫ মাসের এক শিশুকে চুরি করে নিয়ে গেছে পাশের বাসায় বেড়াতে আসা তারমিন আক্তার মিম (৩০) নামের এক নারী। এঘটনায় দুইজন কে গ্রেফতার করে আদালতে পাঠিয়েছে পুলিশ। পরে দুই আসামীর ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

সোমবার (২৮ নভেম্বর) রাতে এব্যাপারে দুই জনকে আসামি করে মামলা দায়ের করেছেন ওই শিশুর বাবা মোন্নাফ খাঁন। এর আগে গতকাল রবিবার (২৭ নভেম্বর) দুপুর পৌঁনে ১২ টার দিকে সাভার বাজার রোডের ডাস্ বাংলা ব্যাংকের পিছনের নুরন্নাহার চৌধুরীর বাসা থেকে ওই শিশু চুরি হয়।

চুরি যাওয়া ওই শিশু কুষ্টিয়া জেলার খোকসা থানার রাধানগর গ্রামের মো. মোন্নাফ খানের ছেলে। তিনি সাভারের ওই এলাকার নুরন্নাহার চৌধুরীর বাড়িতে ভাড়া থেকে দর্জ্জির কাজ করতেন ও তার স্ত্রী একটি পোশাক কারখানায় কাজ করতেন। শিশুটি তার নানী জামেনা খাতুন (৬০) দেখাশুনা করতেন বলে জানা গেছে।

মামলার আসামিরা হলেন-রাজশাহী জেলার বোয়ালিয়া থানার হোসেনিগঞ্জ গ্রামের মৃত শাহীন কবিরের মেয়ে শারমিন আরা (৩০) ও তারমিম আক্তার মিম (২৭)। তারমিন আক্তার মিমের বিস্তারিত পরিচয় পাওয়া যায় নি। তবে তিনি গত ১৫ দিন আগে শারমিন আরার ভাড়া বাসায় উঠেছিলেন বলে জানা গেছে। মামলার এজাহারভুক্ত ১ নং আসামী ও তার দেওয়া তথ্য মতে আব্দুল্লাহ কে গতকাল রাতে পুলিশ গ্রেফতার করে ৫ দিনের রিমান্ড চাইলে ঢাকার আদালত সোমবার ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, প্রতিদিনের মত গতকাল রবিবার নানী জামেনা খাতুনের কাছে শিশু সামাদকে রেখে কাজে যায় বাবা-মা। দুপুর পৌঁনে ১২ টার দিকে ওই শিশুকে গোসলের পর তারমিম আক্তার মিমের কাছে রেখে কাপড় ধোয়ার জন্য গোসলখানায় যান জামেনা খাতুন। এই সুযোগে তারমিম আক্তার শিশু সামাদকে নিয়ে পালিয়ে যায়। পরে নানী জামেনা খাতুন তারমিম ও নাতী সামাদকে খোঁজাখুঁজি করে না পেয়ে বাবা মাকে খবর দেয়। তারা বাসায় এসে দেখেন বাসায় তারমিম ও তার ছেলে সামাদ নেই। পরে বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করে সামাদকে পাওয়া না গেলে থানায় মামলা দায়ের করেন ভুক্তভোগী।

এ ঘটনা ব্যাপারে সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুর রহিম রাজু বলেন, এ ঘটনায় মামলা দায়ের হয়েছে। সোমবার দুপুরে গ্রেফতারকৃত দুই আসামীকে ৫ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হলে তিন দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত এবং মুল আসামীকে গ্রেফতার অভিযান চলছে।

এ বিষয়ে সাভার মডেল থানার পরিদর্শক (ওসি) দীপক চন্দ্র সাহা বলেন, শিশুটিকে উদ্ধারে বিভিন্ন স্থানে অভিযান অব্যাহত রয়েছে। আশা করছি সামাদকে দ্রুত উদ্ধার করে আসামিদের গ্রেপ্তার করতে সক্ষম হবো।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: