বাবা ছেলে একসাথে এসএসসি পাস, ফলাফলে ছেলেকে পেছনে ফেললেন বাবা

প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২২, ১০:৪৩ এএম

ময়মনসিংহের গৌরীপুরে বাবা ছেলে এক সাথে এসএসসি পাশ করেছেন। বাবা সাবেক ইউপি: সদস্য এখলাছ উদ্দিন নয়ন কারিগরী শাখা পেয়েছে জিপিএ-৫ ও ছেলে রাকিবুল হাসান রায়হান একই শাখা থেকে ৪.৮৬ পেয়ে পাশ করেছেন। এই খবর এলাকায় ছড়িয়ে পড়ার পর আনন্দের বন্যা বইছে নয়নের পরিবারে। এলাকায় চলছে মিষ্টি বিতরণ করছেন।

এখলাস উদ্দিন নয়ন উপজেলার ২ নম্বর গৌরীপুর ইউনিয়ন পরিষদের ৯ নম্বর ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য। তিনি নেত্রকোনা জেলার কেন্দুয়া মগরাইল আদর্শ কারিগরি ইনস্টিটিউট থেকে এবং ছেলে রাকিবুল হাসান রায়হান গৌরীপুর সরকারী টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ থেকে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেন।

মঙ্গলবার (২৯ নভেম্বর) দুপুরে উপজেলার ২ নম্বর গৌরীপুর ইউনিয়নে এখলাস উদ্দিন নয়নকে ফুলের শুভেচ্ছা দিতে তার বাড়িতে যান স্থানীয় উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসান মারুফ। এসময় বাবা ছেলেকে মিষ্টি মুখ করান এবং মিস্টি খাওয়ার জন্য নগদ ১০ হাজার টাকা দেন।

ছেলে রাকিবুল হাসান রাইহান বলেন, লেখাপড়ার কোন বয়স নাই। বাবার সাথে একসাথে এসএসসি পাশ করে আমি গর্ববোধ করছি। আপনারা দোয়া করবেন আমি যেন একজন প্রকৌশলী হতে পারি।

এখলাস উদ্দিন নয়ন বিডি২৪লাইভকে জানান, তিনি ১৯৯৬ সনে এসএসসি পরিক্ষার্থী ছিলেন কিন্তু অসুস্থতার কারণে পরীক্ষা দিতে পারেননি। ছেলে মেয়েরা লেখাপড়া করছেন, স্ত্রীও এসএসসি পাশ। তাই আমি লেখাপড়া করার সিদ্ধান্ত নেই। এবছর এসএসসি পাশ করেছি। এই বছরই কলেজে ভর্তি হবেন বলেও জানান তিনি।

প্রতিবেশি আব্দুস সালাম নামে একজন বলেন, এখলাস উদ্দিন সম্পর্কে আমার ভাতিজা হয়। তাদের এসএসসি পাশের খবর ছড়িয়ে পড়ার পর আশপাশের এলাকা থেকে বাড়িতে ভীড় করছেন। আমি এখলাস উদ্দিন ও তার ছেলের পাশের খবরে এলাকায় মিস্টি বিতরণ করেছি। এখলাস উদ্দিনও গতকাল থেকেই মিস্টি বিতরণ করছেন।
এখলাস উদ্দিনের বড় ভাই ফারুক মিয়া বিডি২৪লাইভকে বলেন, লেখাপড়া করার কোন বয়স নাই। আমার ভাই ও ভাতিজা একসাথে এসএসসি পাশ করে তা আবার প্রমাণ করলেন।

এখলাস উদ্দিনের বাবা আব্দুল বারেক বিডি২৪লাইভকে বলেন, আমার ছেলে ও নাতির কৃতিত্বের জন্য আমি গর্বিত। আমি তাদের দু’জনকেই বলেছি, তারা যেন আরও লেখাপড়া করেন।

এবিষয়ে মগরাইল আদর্শ কারিগরি ইনস্টিটিউটের অধ্যক্ষ আব্দুল কাইয়ুম বলেন, নয়ন আমার প্রতিষ্ঠানের নিয়মিত শিক্ষার্থী। সে এই বছর জিপিএ-৫ পেয়ে এসএসসি পাশ করায় আমরা গর্বিত।

গৌরীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসান মারুফ বিডি২৪লাইভকে বলেন, এ ধরণের উদাহারণ সমাজের জন্য খুবই ইতিবাচক। তার এই সফলতা নতুন প্রজন্মকে উদ্দিপ্ত্য করবে। আমারা তার সাফল্যকে অভিনন্দন জানাই।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: