সিরাজগঞ্জে বিএনপির ২৪০ জনের বিরুদ্ধে মামলা

প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২২, ০৩:৪৫ পিএম

সিরাজগঞ্জের এনায়েতপুর ও বেলকুচিতে আওয়ামী লীগ ও ছাত্রলীগ নেতাদের লক্ষ্য করে ককটেল বিস্ফোরণের অভিযোগ এনে বিএনপি ও সহযোগি সংগঠনের ৩৫ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরও ২০৫ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।

বুধবার সকালে খুকনী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন আফাজ উদ্দিন বেপারী বাদি হয়ে এনায়েতপুর থানায় বিস্ফোরক আইনে মামলা দায়ের করেন। এছাড়া গত রোববার রাতে বেলকুচি পৌর ছাত্রলীগের সাধারন সম্পাদক সৌরভ আহম্মেদ উৎস বাদি হয়ে বেলকুচি থানায় পৃথক মামলা দায়ের করেন।

এনায়েতপুর থানায় মামলা সূত্রে জানা যায়, মামলার বাদি আফাজ উদ্দিন বেপারী মঙ্গলবার রাতে দলীয় নেতাকর্মীদের নিয়ে কেজি মোড় যাচ্ছিলেন। পথে মন্ডলপাড়া নিরাময় ক্লিনিক পাওয়ার আগেই সড়ক সংলগ্ন পশ্চিমের বাগানের কাছে পৌছামাত্রই আগে থেকে ওত পেতে থাকা বিএনপির নেতাকর্মীরা তাদের লক্ষ্য করে পরপর ককটেল বিস্ফোরণ ঘটায়। এসময় হামলা ও ভাঙচুর চালায়।

এতে আ’লীগ ও সহযোগি সংগঠনের কয়েকজন নেতাকর্মী আহত হয়। তাদের স্থানীয় ভাবে চিকিৎসা দেয়া হয়। এবিষয়ে এনায়েতপুর থানার ওসি আনিছুর রহমান জানান, খবর পেয়ে সেখানে পৌঁছে ঘটনার আলামত সংগ্রহ করা হয়েছে। লিখিত অভিযোগে ২৪ জনের নাম উল্লেখ সহ অজ্ঞাতনামা আরও ১১৬ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে।

এদিকে বেলকুচি উপজেলার রাজাপুর ইউনিয়নে রবিবার (২৭ নভেম্বর) রাতে সাংগঠনিক কার্যক্রম শেষে দলীয় নেতাকর্মীদের নিয়ে মুকুন্দগাতি ফেরার পথে ভাঙ্গাবাড়ি ইউনিয়নের আদাচাকি গ্রামে ছাত্রলীগের নেতাকর্মীদের উপর ককটেল বিস্ফোরন ও হামলা করে বিএনপি-ছাত্রদলের নেতারা। এঘটনায় রাতেই বেলকুচি পৌর ছাত্রলীগের সাধারন সম্পাদক সৌরভ আহম্মেদ উৎস বাদি হয়ে ১৩জনের নাম উল্লেখ সহ অজ্ঞাত নামা শতাধিক বিএনপি ও ছাত্রদলের নেতাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

এসময় বিএনপি ও ছাত্রদলের নেতারা পূর্ব থেকে ওত পেতে দেশীয় অস্ত্র নিয়ে হামলা ও ককটেল বিস্ফোরণ করে বলে মামলায় উল্লেখ করা হয়। এবিষয়ে বেলকুটি থানার ওসি তাজমিলুর রহমান জানান, এ ঘটনায় মামলা হয়েছে। দুস্কৃতিকারিদের গ্রেপ্তারে অভিযান চলছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: