জয়পুরহাটে অভিনব কৌশলী এক প্রতারক গ্রেফতার

প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২২, ০৫:৩১ পিএম

অভিনব কায়দায় একের পর এক প্রতারণামূলক কাজ করলেও ছিল ধরা ছোঁয়ার বাইরে, অবশেষে বুধবার দুপুরে পুলিশের জালে আটকা পড়ে মিশরী (২৮) নামে সেই কৌশলী প্রতারক।

জয়পুরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুল ইসলাম জানান, গ্রেফতারকৃত প্রতারক হচ্ছে বগুড়া জেলার শাহাজানপুর উপজেলার শাহাজানপুর নতুনপাড়া মহল্লার মিজানুরের ছেলে মিশরী (২৮)। বসবাস করেন জয়পুরহাট শহরের খনজনপুর উচ্চ বিদ্যালয়ের পাশে জনৈক আব্দুর রহিমের বাসার ভাড়াটিয়া হিসেবে। ওসি জানান, নিরীহ রেলযাত্রীদের সাহায্য করার ছলে ব্যাগ ধরে ট্রেনে তুলে দেওয়া বা কখনও নামানোর সময় আবার ওভার ব্রীজে ওঠার সময় কৌশলে পকেট মারে। শপিং মলের সামনে রাস্তা পার করে দেওয়ার সময় বিশেষ করে বয়স্ক লোকদের পকেট মারে। হাটুরে লোকজনের নিকট সাহায্য করছে এমন দৃশ্য প্রতীয়মান হলেও এই অভিনব কায়দায় মিশরী পকেট মারের কাজ করে থাকে। ব্যাংকের ভেতরে অনেক বয়স্ক গ্রাহককে টাকা তুলতে সহযোগিতা করার কথা বলেও সে প্রতারণা করে। সাম্প্রতিক কালে জয়পুরহাট শহরের এরকম কয়েকটি প্রতারণার ঘটনায় অভিযোগের প্রেক্ষিতে অনুসন্ধানে নামে পুলিশের গোয়েন্দা বিভাগ।

বুধবার দুপুরে পুলিশের বিছানো জালে আটকা পড়ে অভিনব ওই প্রতারক মিশরী। রেলস্টেশন এলাকায় এক নিরীহ রেলযাত্রীকে প্রতারণা করে টাকা হাতিয়ে নৌযার সময় হাতেনাতে গ্রেফতার করে জয়পুরহাট থানা পুলিশ। পুলিশি জিজ্ঞাসাবাদে মিশরী পুলিশকে বিভিন্ন অভিনব কায়দার প্রতারণা করে থাকে বলে জানান, জয়পুরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুল ইসলাম। এ ব্যপারে একটি মামলা দায়েরসহ কোর্টের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: