প্রচ্ছদ / অন্যান্য... / বিস্তারিত

আমি হলেও ওই পেনাল্টি মিস করতাম না: তসলিমা

   
প্রকাশিত: ৪:০৯ অপরাহ্ণ, ১ ডিসেম্বর ২০২২

কাতার বিশ্বকাপে পোল্যান্ডের বিপক্ষে আর্জেন্টিনার ম্যাচ নিয়ে লিওনেল মেসিকে খোঁচা দিয়েছেন নির্বাসিত লেখিকা তসলিমা নাসরিন। গত রাতে বাঁচা-মরার লড়াইয়ে পোল্যান্ডের মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা। ম্যাচের ৩৮তম মিনিটে পেনাল্টি মিস করেন লিওনেল মেসি! ডি বক্সের ভেতর আর্জেন্টিনা অধিনায়ককে ফাউল করেছিলেন পোলিশ গোলকিপার। ভিএআরএর সাহায্যে পেনাল্টি পায় আর্জেন্টিনা। কিন্তু লিওনেল মেসির শট দারুণভাবে ঠেকিয়ে দেন পোলিশ গোলকিপার ভয়চেক সেজনি।

সেই ম্যাচ নিয়েই তসলিমা নাসরিন ফেসবুকে লিখেছেন, ‘মনে হচ্ছে ওই পেনাল্টি কিকগুলো আমি হলেও মিস করতাম না। কিন্তু মিস করলেন মেসি। পুরোই মেস। কোনও মানে হয়? বিশ্বকাপে তিনটে পেনাল্টি কিকের মধ্যে দুটোই মিস করলেন মেসি। আর এঁকে নিয়ে লোকের ম্যাডনেসের সীমা নেই। শুনেছি খেলতে গিয়ে এ পর্যন্ত ২৯টা নাকি ৩১টা পেনাল্টি উনি মিস করেছেন। উফ! ভাবা যায়?’

উল্লেখ্য, ম্যাচের আগের দিন মেসির পেনাল্টি ঠেকানোর ঘোষণা দিয়েছিলেন পোলিশ গোলকিপার ভয়চেক সেজনি। গতকাল মাঠে তিনি সেটার বাস্তবায়ন করে দেখালেন। তারপরও জিততে পারেনি রবার্ট লেভানদোস্কির পোল্যান্ড। তাদেরকে ২-০ গোলে উড়িয়ে দিয়ে আর্জেন্টিনা চলে গেছে শেষ ষোলোতে।

না.হাসান/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: