প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

আইপিএলের নিলামে বাংলাদেশের ৬ ক্রিকেটার

   
প্রকাশিত: ১০:২৫ পূর্বাহ্ণ, ২ ডিসেম্বর ২০২২

চলতি মাসের ২৩ ডিসেম্বর কোচিতে অনুষ্ঠিত হবে এবারের আইপিএলের মিনি নিলাম। সেই নিলামের জন্য সবমিলিয়ে ৯৯১ জন ক্রিকেটার নাম লিখিয়েছেন। যেখানে সর্বোচ্চ ক্রিকেটার রয়েছেন ভারতের ৭১৪ জন। এছাড়া বিদেশি ক্রিকেটার রয়েছেন ২৭৭ জন। এই বিদেশিদের তালিকায় বাংলাদেশ থেকেও রয়েছেন ৬ জন ক্রিকেটার।

আইপিএলের নিলামে টাইগারদের কোন ৬ জন ক্রিকেটার থাকছেন, যদিও তাদের নাম এখনো প্রকাশ করেনি আইপিএল কতৃপক্ষ। অবশ্য ধারণা করা হচ্ছে তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান, পেসার তাসকিন আহমেদ এবং ব্যাটার লিটন দাসের নাম রয়েছে এ তালিকায়। যদিও এই তালিকায় শুধুমাত্র এর আগে আইপিএল খেলার অভিজ্ঞতা আছে সাকিবের।

এছাড়া বাংলাদেশ দলের তারকা পেসার মুস্তাফিজুর রহমানকে রিটেইন করেছে দিল্লি ক্যাপিটালস। বিদেশিদের মধ্যে অস্ট্রেলিয়া সবচেয়ে বেশি ৫৭ জন ক্রিকেটার নাম লিখিয়েছেন এবারের আসরের নিলামে। দ্বিতীয় সর্বোচ্চ ৫২ জন রয়েছেন সাউথ আফ্রিকার।

এছাড়া আফগানিস্তান থেকে ১৪, ইংল্যান্ড ৩১, আয়ারল্যান্ড ৮, নামিবিয়া ৫, নেদারল্যান্ডস ৭, নিউজিল্যান্ড ২৭, শ্রীলঙ্কা ২৭, সংযুক্ত আরব আমিরাত ৬, ওয়েস্ট ইন্ডিজ ৩৩ এবং জিম্বাবুয়ে থেকে নিবন্ধন করেছেন ৬ জন ক্রিকেটার। সর্বনিন্ম ২ জন ক্রিকেটার নিবন্ধন করেছেন স্কটল্যান্ড থেকে।

না.হাসান/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: