শারীরিক সম্পর্কের কথা ফাঁস হওয়ার ভয়ে প্রতিবন্ধী লতাকে হত্যা

প্রকাশিত: ০৩ ডিসেম্বর ২০২২, ০৫:১৩ পিএম

নাসির উদ্দিন টিটু, কেরানীগঞ্জ (ঢাকা) থেকে: প্রথমে শারীরিক সম্পর্ক, বিয়ে না করলে ঘটনা ফাঁস করে দেয়ার কথা জানালে লতা সরকারকে হত্যার পরিকল্পনা করে গ্রেফতারকৃত সুজন। পরিকল্পনা অনুযায়ী রাতে দক্ষিণ কেরানীগঞ্জ থানাধীন শুভাঢ্যা সাবান ফ্যাক্টরি এলাকায় লতাকে নিয়ে গিয়ে প্রথমে মাথায় আঘাত করে অচেতন করার পরে পরিধেয় জামা কাপড়ে আগুন লাগিয়ে দিয়ে পালিয়ে যায় সুজন।

ঢাকার কেরানীগঞ্জে বাক প্রতিবন্ধী নারীকে ধর্ষণের পর পুড়িয়ে হত্যা মামলার প্রধান আসামী সুজনকে পটুয়াখালী থেকে গ্রেফতারের পর শনিবার (৩রা ডিসেম্বর) দুপুরে নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ঢাকা জেলা পুলিশ সুপার মোঃ আসাদুজ্জামান।

পুলিশ সুপার আরো জানান, গত সোমবার রাত সাড়ে দশটার দিকে ট্রিপল নাইনে ফোন পেয়ে দক্ষিণ কেরানীগঞ্জ থানা পুলিশ অগ্নিদগ্ধ অবস্থায় মেয়েটিকে উদ্ধার করে প্রথমে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ পরে শেখ হাসিনা বার্ন এন্ড প্লাস্টিক ইনস্টিটিউটে নিয়ে যায়। পরবর্তীতে যখন বুঝতে পারি মেয়েটির বাক প্রতিবন্ধী, ইশারা ইঙ্গিত দিতে কিছু বলতে চাচ্ছে। তাৎক্ষণিক একজন সাইন ল্যাংগুয়েজ এক্সপার্ট ব্যবহার করে তার জবানবন্দী গ্রহণ করা হয়। এরপর ফিঙ্গারপ্রিন্ট সংগ্রহ করে তার পরিচয় নিশ্চিত হওয়ার পর পরিবারের লোকদের খবর দেয়া হয়।

মঙ্গলবার লতা সরকার মারা যাওয়ার পর তার বড় ভাই স্বপন সরকার বাদী হয়ে দক্ষিণ কেরানীগঞ্জ থানায় মামলা দায়ের করলে পুলিশ দ্রুততার সহিত আসামিকে গ্রেফতারের অভিযান পরিচালনা করে। সর্বশেষ শুক্রবার (২রা ডিসেম্বর) পটুয়াখালী জেলার কলাপাড়া তেগাছিয়া বাজার এলাকায় সুজনের শ্বশুরবাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেফতারকৃত সুজন শরীয়তপুরের গোসাইরহাট থানার উত্তর খান পাড়া গ্রামের দাদন মিয়ার পুত্র। সে কেরানীগঞ্জ মডেল থানাধীন কলাতিয়া এলাকায় নিহত লতা সরকারের বাড়ির পার্শ্ববর্তী একটি বালুর ভিটিতে গাড়ি চালকের কাজ করতো।

এ সময় সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) আমিনুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (ডিবি) মোবাশ্বেরা হাবিব খান, অতিরিক্ত পুলিশ সুপার কেরানীগঞ্জ সার্কেল শাহাবুদ্দিন কবির সহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: