চট্টগ্রামের জনসভায় উপস্থিতি ২০ লাখ, দাবি আ.লীগের

প্রকাশিত: ০৫ ডিসেম্বর ২০২২, ০৯:৩২ পিএম

আওয়ামী লীগের জনসভা উপলক্ষে চট্টগ্রামের পলোগ্রাউন্ড মাঠ ও আশপাশের কয়েক কিলোমিটার এলাকা নেতা-কর্মী-সমর্থকদের উপস্থিতিতে পূর্ণ হয়ে যায়। জনসভা প্রাঙ্গণ ছাড়িয়ে আশপাশের এলাকায়ও মানুষের ঢল নামে। আর এই জনসভায় প্রায় ২০ লাখ লোক সমাগম হয়েছিল বলে দাবি করেছেন  আওয়ামী লীগ। আজ সোমবার (৫ ডিসেম্বর) চট্টগ্রাম প্রেস ক্লাবে জেলা আওয়ামী লীগের এক সংবাদ সম্মেলনে নগর কমিটির সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন ওই সংখ্যা জানান।

আ. লীগ নেতা জানান, “গতকালের জনসভা জনসমুদ্রে পরিণত হয়েছে। জনসভার মঞ্চ থেকে আমরা মাঠের চিত্র দেখেছি। পরে আমরা বাইরের অবস্থা দেখেছি। অনেকের বক্তব্য হল, ইতোপূর্বে যতগুলো জনসভা হয়েছে এতবড় আর হয়নি।

তিনি আরো জানান, পলোগ্রাউন্ডের জনসভা হবে সর্বকালের সর্ববৃহৎ। কেউ কেউ শঙ্কা প্রকাশ করেছিল। কিন্তু আমরা আত্মবিশ্বাসী ছিলাম। আরেকটি বিষয় হল, রাঙামাটি, ফেনীসহ চট্টগ্রামের বাইরে থেকে অনেকে আসতে চেয়েছিল। আমরা নিষেধ করেছি। দায়িত্ব নিয়ে বলছি, একজনও চট্টগ্রামের বাইরে থেকে আসেনি। সবাই চট্টগ্রাম জেলার মানুষ। চট্টগ্রামবাসীর কাছে আমরা কৃতজ্ঞ।

এর আগে বিএনপি বলেছে, নভেম্বরে ওই একই মাঠে তাদের জনসভায় ৩ লাখ লোক সমাগম হয়েছিল। রোববার আওয়ামী লীগের জনসভায় কত লোক হয়েছে তা নাছিরের কাছে জানতে চেয়েছিলেন একজন সাংবাদিক।উত্তরে তিনি বলেন, “আপনাদের একজন সাংবাদিক বলেছেন ১০ লাখ। আমি তো বলি যে ২০ লক্ষ ছাড়িয়ে গেছে। মাইক অনেক দূর দূরান্ত পর্যন্ত দিয়েছি।”

এর আগে সংবাদ সম্মেলনে নাছির জানিয়েছেন, “প্রধানমন্ত্রী জনসভা দেখে আবেগাপ্লুত হয়েছেন এবং খুব খুশি হয়েছেন। তিনি বলেছেন, তোমরা তো বাইরের অবস্থা দেখোনি। হেলিকপ্টার দিয়ে কয়েকবার উপর থেকে নাকি উনি দেখেছেন। “মাননীয় প্রধানমন্ত্রী একাধিকার, এমনকি সভাস্থল ত্যাগের পূর্বে ১০ মিনিটের বেশি আমাদের সাথে কথা বলেছেন। এত বেশি খুশি তিনি হয়েছেন। এটা আমাদের চট্টগ্রাম মহানগর, উত্তর এবং দক্ষিণ জেলার সাংগঠনিক শক্তির বহিঃপ্রকাশ।”

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: