প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

শ্যামনগরে এলাকাভিত্তিক ধান চাষের লক্ষ্য নিয়ে সুধী সমাবেশ অনুষ্ঠিত

   
প্রকাশিত: ৯:২৯ অপরাহ্ণ, ৫ ডিসেম্বর ২০২২

মাছুম বিল্লাহ, শ্যামনগর (সাতক্ষীরা) থেকে: “আর নয় লবন পানির চিংড়ি চাষ,করব এবার ধান চাষ” এ শ্লোগানকে সামনে রেখে স্থানীয় কৃষকদের নিয়ে শ্যামনগর উপজেলার মুন্সীগঞ্জ ইউনিয়ন পরিষদের আয়োজনে সোমবার (৫ ডিসেম্বর) বিকাল ৪ টায় হরিনগর বনশ্রী শিক্ষা নিকেতনের সম্মেলন কক্ষে উপজেলা প্রশাসন ও মুন্সীগঞ্জ পরিষদের সমন্বয়ে সুধী সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মুন্সীগঞ্জ ইউপি চেয়ারম্যান অসীম মৃধার সভাপতিত্বে প্রধান অতিথি উপস্থিত ছিলেন, আতাউল হক দোলন চেয়ারম্যান উপজেলা পরিষদ শ্যামনগর।

সম্মানিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, মো: আক্তার হোসেন উপজেলা নির্বাহী কর্মকর্তা, মো: আসাদুজ্জান উপজেলা সহকারি কমিশনার (ভূমি) শ্যামনগর, কৃষিবিদ এম এম এনামুল ইসলাম কৃষি কর্মকর্তা শ্যামনগর, মুহম্মদ নুরুল ইসলাম বাদল অফিসার ইনর্চাজ শ্যামনগর থানা, মো: শাহিনুল ইসলাম প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শ্যামনগর, মো: রুহুল কুদ্দুস ম্যানেজার কৃষি ব্যাংক শ্যামনগর শাখা, সনজিৎ কুমার মন্ডল ডি ডি এম পল্লী বিদ্যুৎ শ্যামনগর জোনাল অফিস শ্যামনগর, আব্দুল মাজেদ মোড়ল সাধারণ সম্পাদক আওয়ামী লীগ মুন্সীগঞ্জ এসময় সাংবাদিকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন সুন্দরবন প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক বিলাল হোসেন সহ স্থানীয় কৃষকরা।

এ সময় অতিথিরা বলেন জোনিং সিষ্টেমে (কৃষি-লবন পানির চিংড়ী) বাস্তবায়নের লক্ষ কাজ করে কৃষিখাতকে এগিয়ে নিয়ে যেতে হবে।যেখানে ধান চাষ করা যাবে সেখানে ধান চাষ করতে হবে আর যেখানে মাছ করা যাবে সেখানে মাছ চাষ করা হবে। সমাবেশের আগে অতিথিরা হরিনগর আইবুড়া নদীর অবৈধ নেটপাটা অপসারণ করেন। আগামী ১ সপ্তাহের মধ্যে সকল অবৈধ নেটপাটা অপসারণ করে সকল খাল মুক্ত করা হবে। সমগ্র অনুষ্ঠান পরিচলনা করেন মো: আব্দুল করিম প্রধান শিক্ষক বনশ্রী শিক্ষা নিকেতন।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: