জয়পুরহাটের র‌্যাবের অপরাধ দমন অভিযান, গ্রেফতার ৩

প্রকাশিত: ০৬ ডিসেম্বর ২০২২, ১১:২৯ এএম

অপরাধ দমনে জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ধর্ষনসহ প্রতারক ও হত্যা মামলায় ৩ জনকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশান ব্যাটালিয়ন (র‌্যাব)।

র‌্যাব-৫, জয়পুরহাট ক্যাম্পের ভরপ্রাপ্ত কোম্পানী অধিনায়ক সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ মাসুদ রানা জানান, গ্রেফতারকৃতরা হচ্ছেন পাঁচবিবি উপজেলার মাগুড়া বটতলী গ্রামের রেজাউল করিম রেজা (১৬), কালাই উপজেলার মালটিয়া গ্রামের আলম মিয়া ওরফে আলমগীর (৪২) একই উপজেলার বিয়ালা গ্রামের আব্দুর রাজ্জাক (৩৭)। ১৪ অক্টোবর সন্ধ্যায় পাঁচবিবি উপজেলার বটতলী বাজারের অদূরে একটি ডিপ টিউবওয়েলের ঘরে সংঘবদ্ধ ধর্ষনের ঘটনা ঘটে।

এ ঘটনায় পাঁচবিবি থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা হলে অন্যতম অভিযুক্ত রেজাউল করিম রেজা পালাতক থাকে। তথ্য প্রযুক্তির সহায়তায় সোমবার রাতে ঢাকা খিলগাও এলাকার একটি খাবারের হোটেল থেকে গ্রেফতার করা হয় রেজাউল করিম রেজাকে। অপরদিকে কালাই উপজেলায় একটি প্রতারক চক্রের জালে পড়ে নকল স্বর্ণের বৌদ্ধ মূর্তি কিনে প্রতারণার স্কিকার হচ্ছেন স্থানিয় লোকজন।

এমন অভিযোগে চালানো অনুসন্ধানের অংশ হিসেবে সোমবার সন্ধ্যায় কালাই উপজেলার মালটিয়া গ্রামের নিজ বাড়িতে অভিযান চালিয়ে প্রতারক চক্রের মুলহোতা আলম মিয়া ওরফে আলমগীরকে গ্রেফতার করা হয়। এ সময় তার নিকট থেকে একটি নকল স্বর্ণের বৌদ্ধ মূর্তি উদ্ধার করে র‌্যাব।

এদিকে, ২১ জুন কালাই উপজেলার দুধাইল গ্রাম এলাকা থেকে সারোয়ার হোসেন নামে এক ব্যক্তির ক্ষত বিক্ষত লাশ উদ্ধার করে পুলিশ। ক্লুলেস একই হত্যা কান্ডের সুরাহা করতে পুলিশের হাত গড়িয়ে তদন্তভার যায় সিআইডির হাতে। পুলিশি তদন্তে এ ঘটনায় জড়িত
তিন জনের নাম উঠে আসে।

অভিযুক্তদের অন্যতম আব্দুর রাজ্জাক ঘটনার পর থেকে পলাতক ছিলো। গোপন সংবাদের ভিত্তিতে সোমবার রাত সাড়ে ৮ টার সময় সদর উপজেলার হিচমী মোড় এলাকা থেকে র‌্যাব আব্দুর রাজ্জাককে গ্রেফতার করে। আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য তাকে সিআইডি বরাবর হস্তান্তর করা হয়েছে এবং অন্যান্য আসামীদের জিডি মুলে থানায় সপোর্দ করা হয়েছে বলে জানান, র‌্যাব- ৫, জয়পুরহাট ক্যাম্পের ভরপ্রাপ্ত কোম্পানী অধিনায়ক সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ মাসুদ রানা।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: