সকালে মাছ ধরতে গিয়ে নিখোঁজ জেলে, দুপুরে মরদেহ উদ্ধার

প্রকাশিত: ০৬ ডিসেম্বর ২০২২, ০৬:০৮ পিএম

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় করতোয়া নদীতে সকালে মাছ ধরতে গিয়ে ওসমান আলী (৪৮) নামে নিখোঁজ হয় এক জেলে। পানিতে অনেক খোঁজাখুজির পর ফায়ার সার্ভিসের অভিযানে মঙ্গলবার দুপুরে ওসমান আলীর মরদেহ উদ্ধার হয়। ঘটনাটি তেঁতুলিয়া উপজেলার ভজনপুর এলাকার গোনাগঝ গ্রামের করতোয়া নদীতে। নিহত ওসমান গোনাগজ গ্রামের মৃত সাফাজ উদ্দিনের ছেলে। তিনি মাছ ধরার পাশাপাশি করতোয়া নদীতে পাথর তুলে জীবিকা নির্বাহ করতেন।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) দুপুরে উপজেলার ভজনপুর ইউনিয়নের গনাগছ এলাকার করতোয়া নদী থেকে ওই জেলেকে অজ্ঞান অবস্থায় মরদেহ উদ্ধার করে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে নেয়া হলে জরুরী বিভাগের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

পুলিশ ও স্থানীয়দের সূত্রে জানা যায়, মঙ্গলবার সকালে বাড়ি থেকে বের হয়ে জাল নিয়ে করতোয়া নদীতে মাছ ধরতে যান জেলে ওসমান আলী। মাছ ধরার এক পর্যায়ে নদীর পানিতে অচেতন হয়ে পড়ে যান তিনি।

এদিকে দুপুরের খাবার নিয়ে ওসমানের স্ত্রী নদীতে ধারে গেলে ওসমান আলীকে দেখতে না পেয়ে অনেক খুঁজাখুঁজি করেন। পরে তার চিৎকারে স্থানীয়রা ছুঁটে এসে নদীর পানিতে নেমে তাঁকে খুঁজতে থাকেন। পরে তেঁতুলিয়া ফায়ার সার্ভিসে খবর দেয় স্থানীয়রা। পরে ফায়ার সার্ভিস সদস্যরা স্থানীয়দের সহযোগীতায় নদীর গভীর থেকে ওই জেলেকে অচেতন অবস্থায় উদ্ধার করে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে নিয়ে গেলে বিভাগের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তেঁতুলিয়া মডেল থানার ওসি আবু সাঈদ চৌধুরী করতোয়া নদীতে ডুবে ওসমান আলী জেলের মৃত্যু হয়েছে। এলাকাবাসীর বরাত দিয়ে তিনি জানান ওসমান আলী রোগে আক্রান্ত ছিলেন। এ ঘটনায় তেঁতুলিয়া মডেল থানায় একটি অপমৃত্যু (ইউডি) মামলা দায়ের করা হয়েছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: