পরীক্ষার ফি কম দেওয়ায় ছাত্রকে পিটিয়ে আহত করলেন শিক্ষক

প্রকাশিত: ০৬ ডিসেম্বর ২০২২, ০৬:৫৮ পিএম

পরীক্ষার ফি কম দেওয়ার কারণে মিজান হাওলাদার (১২) নামে এক শিক্ষার্থীকে বেত দিয়ে বেধড়ক পিটিয়ে আহত করেছেন এক শিক্ষক। মঙ্গলবার (৬ ডিসেম্বর) দুপুরে মাদারীপুরের কালকিনি উপজেলার আলিনগর ইউনিয়নের রাজারচর পাবলিক উচ্চ বিদ্যালয়ে এই ঘটনা ঘটে। আহত মিজান হাওলাদার আলিনগর ইউনিয়নের ১নং ওয়ার্ডের রাজারচর এলাকার আজিজুল হাওলাদারের ছেলে এবং রাজারচর পাবলিক উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী। এদিকে ঘটনার পর থেকেই পলাতক রয়েছেন অভিযুক্ত শিক্ষক স্বপ্নন মুন্সী। তিনি একই এলাকার তৃনাথ মুন্সীর ছেলে।

জানা গেছে, রাজারচর পাবলিক উচ্চ বিদ্যালয়ে বার্ষিক পরীক্ষা শুরু হয় গত ২৮ নভেম্বর। মিজান হাওলাদারের বিদ্যালয়ের বেতন আর পরীক্ষার ফি আসে ছয় শ টাকা। আর্থিক সমস্যার কারণে মিজানের পরীক্ষার ফি দিতে দেরি হয়। আজ মঙ্গলবার ছয় শ টাকার মধ্যে পাঁচ শ টাকা দেয় এবং এক শ টাকা বুধবার (৭ ডিসেম্বর) দিতে চাইলে বিদ্যালয়ের সহকারী শিক্ষক স্বপ্নন মুন্সী ক্ষিপ্ত হয়ে বেত দিয়ে বেধড়ক মারধর করেন। এতে মিজানের ঘাড় ও পিঠে রক্তাক্ত জখম হয়ে যায়। পরে স্কুলের অন্যান্য ছাত্রদের মাধ্যমে তাকে বাড়িতে পাঠানো হয়। পরে মিজানের স্বজনরা তার শরীরের জখম দেখে তাকে দ্রুত জেলা সদর হাসপাতালে নিয়ে যান।
এমন বর্বরোচিত নির্যাতনের সুষ্ঠু বিচার ও অভিযুক্ত শিক্ষকের দ্রুত গ্রেপ্তার চান মিজানের বাবা আজিজুল হাওলাদার ও তার স্বজনরা।

নয়ন নামের এক স্কুলছাত্র বলেন, আমরা কয়েকজন মিলে মিজানকে বাড়ি পৌঁছে দিয়েছি। পরে মিজানের পরিবার তাকে হাসপাতালে নিয়ে যায়।
এ বিষয়ে রাজারচর পাবলিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অশোক কুমার মন্ডল বলেন, সাধারণ বিষয় নিয়ে শিক্ষক-ছাত্রের মধ্যে হালকা ভুল-বোঝাবুঝি হয়েছে। আমরা বিষয়টি পারিবারিকভাবে সমাধান করে দেব।

জেলা সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা. আবু সফর বলেন, ওই স্কুলছাত্রকে দুপুরের দিকে হাসপাতালে আনা হয়। তার পিঠে ও হাতে হালকা জখম রয়েছে। কালকিনি থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) মারগুব তৌহিদ বলেন, ভুক্তভোগীর পরিবার থেকে অভিযোগ পেলে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: