একাদশে এক পরিবর্তন নিয়ে ব্যাটিংয়ে বাংলাদেশ

প্রকাশিত: ০৭ ডিসেম্বর ২০২২, ১১:৪৮ এএম

ভারতের বিপক্ষে বাংলাদেশের ওয়ানডে ফরম্যাটে ব্যাক টু ব্যাক সিরিজ জয়ের হাতছানি। এই দুই দলের মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটিতে ১ উইকেটের জয় পেয়েছিল টাইগাররা। আজ (৭ ডিসেম্বর) মিরপুরের 'হোম অব ক্রিকেটে' দ্বিতীয় ম্যাচে মাঠে নামছে দুই দল। যেখানে সিরিজ নিশ্চিত করার লক্ষ্যে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন টাইগার অধিনায়ক লিটন কুমার দাস।

এই ম্যাচে ভারত বধের লক্ষ্যে একাদশে এক পরিবর্তন এনেছে বাংলাদেশের টিম ম্যানেজমেন্ট। প্রথম ম্যাচে নিজের নামের প্রতি সুবিচার করতে না পারা হাসান মাহমুদকে এই ম্যাচে বিশ্রাম দিয়েছে টিম ম্যানেজমেন্ট। তার জায়গায় দলে এনেছে বাঁহাতি স্পিনার নাসুম আহমেদকে।

এদিকে সিরিজে ফিরে আসার লক্ষ্যে এই ম্যাচের একাদশে দুটি পরিবর্তন এনেছে ভারতীয় ক্রিকেট দল। প্রথম ম্যাচে ইনজুরির জন্য খেলতে না পারা আক্সার প্যাটেল ফিরেছেন এই ম্যাচে। তাকে জায়গা করে দিতে সরে গেছেন শাহবাজ আহমেদ। এদিকে প্রথম ম্যাচে খারাপ বোলিং করা কুলদীপ সেনের বদলে সুযোগ পেয়েছেন গতিময় পেসার উমরান মালিক।

বাংলাদেশ একাদশ: লিটন দাস (অধিনায়ক), এনামুল হক বিজয়, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মেহেদি হাসান মিরাজ, নাসুম আহমেদ, মোস্তাফিজুর রহমান ও এবাদত হোসেন।

ভারতীয় একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, লোকেশ রাহুল, শিখর ধাওয়ান, শ্রেয়াস আইয়ার, ওয়াশিংটন সুন্দর, শার্দুল ঠাকুর, দীপক চাহার, মোহাম্মদ সিরাজ, উমরান মালিক এবং আক্সার প্যাটেল।

এর আগে সিরিজের প্রথম ম্যাচে সফরকারী ভারতের হাতের নাগালের ম্যাচ কেড়ে নিয়েছিল লিটন দাসের দল। শেষ উইকেটে মুস্তাফিজুর রহমানকে সঙ্গে নিয়ে মেহেদী হাসান মিরাজ গড়েন অনবদ্য ৫১ রানের জুটি। তাতেই ভারতের পকেটের ম্যাচকে টাইগার অলরাউন্ডার মিরাজ বের করে আনেন একা হাতেই।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: