ইউপি সদস্যের বিরুদ্ধে ভিজিডি’র চাল আত্মসাতের অভিযোগ

প্রকাশিত: ০৭ ডিসেম্বর ২০২২, ০৬:৩০ পিএম

গোপালগঞ্জের কোটালীপাড়ায় কুশলা ইউনিয়নের এক ওয়ার্ড-মেম্বারের বিরুদ্ধে ভিজিডি’র চাউল আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে। সম্প্রতি ভুক্তভোগীদের কয়েকজন এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার বরাবরে একটি লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগে জানা যায়, ওই ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান তাদেরকে চলতি অর্থবছরের জুলাই ও আগস্ট মাসের চাউল দিলে তখন তারা জানতে পারেন তাদের নামে ভিজিডি কার্ড রয়েছে। তারা এ-ও জানতে পারেন যে, অনেক আগে থেকেই তাদের নামে ভিজিডি কার্ড হয়েছে এবং ২নং ওয়ার্ড-মেম্বার ইয়াকুব আলী শেখ তাদের নামের কার্ডের বিপরীতে সমস্ত চাউল উত্তোলন করে আত্মসাৎ করেছেন। তাই ভিজিডি কার্ডের চাউল আত্মসাতকারীর বিরুদ্ধে দৃষ্টাস্তমূলক ব্যবস্থা গ্রহণের জন্য তারা ওই লিখিত আবেদন করেছেন।

জানা যায়, ভুক্তভোগীদের অভিযোগের প্রেক্ষিতে উপজেলা নির্বাহী অফিসার গত ৩১ অক্টোবর উপজেলা মৎস্য অফিসারকে আহবায়ক করে তিন-সদস্যের একটি তদন্ত কমিটি করে ৭ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

তদন্ত কমিটির আহবায়ক উপজেলা মৎস্য অফিসার ইমরুল কায়েস জানিয়েছেন, তারা তদন্তকাজ শেষ করে উপজেলা নির্বাহী অফিসারের নিকট প্রতিবেদন দাখিল করেছেন। তদন্তে অভিযোগের সত্যতা পাওয়া গেছে।

বুধবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসার ফেরদৌস ওয়াহিদ জানান, আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য দু’এক দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জেলা প্রশাসকের মাধ্যমে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে পাঠানো হবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: