সরকার বিট্রে করেছে: মির্জা ফখরুল

প্রকাশিত: ০৭ ডিসেম্বর ২০২২, ০৭:৫৮ পিএম

নয়াপল্টনে বিএনপি-পুলিশের সংঘর্ষের ঘটনায় সরকার ‘বিট্রে’ করেছে বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, পুলিশ কার্যালয়ের ভেতরে ব্যাগ নিয়ে ঢুকেছে। এগুলোতে বিস্ফোরক আছে দেখিয়ে পরে আমাদের নেতাকর্মীদের গ্রেফতার করবে। এর থেকে খারাপ কাজ আর কিছু হতে পারে না। ডিএমপি কমিশনার আমাদের বারবার কথা দিয়েছিলেন, আমরাও বলেছিলাম—শান্তিপূর্ণভাবে সমাবেশ করতে চাই।

আজ বুধবার (০৯ ডিসেম্বর) সন্ধ্যায় কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থানরত অবস্থায় সাংবাদিকদের তিনি এ কথা বলেন। মির্জা ফখরুল বলেন, আমরা আশা করেছিলাম—আজকেই ডিএমপির কাছ থাকে সমাবেশের অনুমতি পাবো। সেই আশায় আমরা এখানে শান্তিপূর্ণভাবে অবস্থান নিয়েছিলাম। কিন্তু সরকার আমাদের সঙ্গে বিট্রে করেছে। তারা সশস্ত্রভাবে আমাদের নেতাকর্মীদের ওপর হামলা চালিয়েছে।

তিনি আরও বলেন, এর থেকে খারাপ কাজ আর কিছু হতে পারে না। আমি কার্যালয়ে প্রবেশ করার জন্য হোম মিনিস্টার, ডিএমপি কমিশনারসহ সংশ্লিষ্ট সবার সঙ্গে কথা বলেছি। কিন্তু কথা বলে লাভ নেই। ইনফ্যাক্ট এখানে কোনও সরকারই নেই।

তিনি অভিযোগ করেন, তাকে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয় প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। বল প্রয়োগ করে তাকে কার্যালয়ের সামনে বসিয়ে রাখা হয়েছে। তিনি বলেন, আমি কী করব? আমার কার্যালয়ে আমাকে ঢুকতে দেওয়া হচ্ছে না।

এর আগে বিএনপির ঢাকা বিভাগীয় গণসমাবেশকে কেন্দ্র করে বুধবার (৭ ডিসেম্বর) সকাল থেকে নয়াপল্টনে জড়ো হতে থাকেন রাজধানীর বিভিন্ন অঞ্চলের নেতাকর্মীরা। অপরদিকে সকালে থেকেই বিএনপির কেন্দ্রীয় কার্যালয় ও এর আশপাশের এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ওই এলাকায় বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন করা হয়। এরপর সড়ক থেকে উঠে যেতে বললে নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। এতে নয়াপল্টন এলাকা রণক্ষেত্রে পরিণত হয়।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: