প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

পারলেন না রোহিত, ভারতকে হারিয়ে সিরিজ জয় বাংলাদেশের

   
প্রকাশিত: ৮:২১ অপরাহ্ণ, ৭ ডিসেম্বর ২০২২

ফিল্ডিংয়ের সময় হাতে চোট পেয়ে মাঠ থেকে উঠে যান ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। এরপর পুরো ইনিংস মাঠের বাহিরেই কাটান তিনি। বাংলাদেশের ছুড়ে দেওয়া ২৭২ রানের টার্গেটে ব্যাটিংয়ে ইনিংসের শুরুতেও তাকে দেখা যায়নি। ভারতের হয়ে ওপেনিং করেন বিরাট কোহলি ও শেখর ধাওয়ান।

স্বাভাবিকভাবেই ধরে নেওয়া হচ্ছিল হাতের চোটের কারণে হয়তো আর আজ ব্যাট হাতে মাঠে ফিরতে পারবেন না রোহিত। কিন্তু না! তিনি ফিরলেন। সেটাও ভারতের ৭ উইকেট পতনের পরে। দলের প্রয়োজনে ও সিরিজ বাঁচানোর ম্যাচ বলেই হয়তো আঙুলে চোট নিয়েও এই ঝুঁকি নিলেন তিনি।

ঝুঁকি নিয়ে বাংলাদেশের বুকে কাপনি ধরিয়ে দিয়েছিলে ভারতীয় অধিনায়ক। শেষ ২ ওভারে জয়ের জন্য ভারতের প্রয়োজন ছিল ৪০ রান। এমন সমীকরণে রোহিতের বিধ্বংসী ব্যাটিংয়ে শেষ বলে জয়ের জন্য প্রয়োজন হয় ৬ রান। কিন্তু না! শেষটা আর নিজের করে লিখতে পারেননি রোহিত। মোস্তাফিজের ইয়র্কার বল থেকে কোনো রানই আদায় করতে পারেননি ভারতের অধিনায়ক। ফলে ৫ রানের জয় নিয়ে ১ ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতে নিল বাংলাদেশ।

জয়ের জন্য শেষ ওভারে ভারতের প্রয়োজন ছিল ২০ রান। বল হাসে আসেন মোস্তাফিজুর রহমান। প্রথম ৫ বল থেকেই ১৪ রান তুলে নেন রোহিত। ফলে জয়ের জন্য শেষ বলে ভারতের প্রয়োজন দাড়ায় ৬ রান। কিন্তু টাইগার পেসার মোস্তাফিজের বিধ্বংসী এক ইয়র্কারে কোনো রানই আদায় করতে পারেননি রোহিত। ফলে ৫ রানের হার নিয়ে মাঠ ছাড়তে হয় তার দলকে।

এর আগে মেহেদী হাসান মিরাজের সেঞ্চুরি আর মাহমুদউল্লাহর হাফ সেঞ্চুরিতে ভারতকে ২৭২ রানের চ্যালেঞ্জ ছুড়ে দেয় বাংলাদেশ। টস জিতে প্রথমে ব্যাট করে ৭ উইকেটে ২৭১ রান তোলে বাংলাদেশ। ১০০ রানে অপরাজিত ছিলেন মিরাজ। ৭৭ রান আসে মাহমুদউল্লাহ রিয়াদের ব্যাট থেকে। নাসুম আহমেদ করেন ১১ বলে ১৮।

না.হাসান/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: