আগামীকাল সংবাদ সম্মেলন ডেকেছে বিএনপি

প্রকাশিত: ০৭ ডিসেম্বর ২০২২, ০৯:৩৬ পিএম

আরিফ জাওয়াদ, নিজস্ব প্রতিবেদক: রাজধানীর নয়াপল্টনে বিএনপির নেতা-কর্মী ও পুলিশের সংঘর্ষের পর আগামীকাল বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) রাজধানীর গুলশানের হোটেল লেকশোরে সংবাদ সম্মেলন ডেকেছে বিএনপি। বুধবার সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেন বিএনপির চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান। তিনি বলেন, ওই সংবাদ সম্মেলনে বক্তব্য দেবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

জানা গেছে, আগামী ১০ ডিসেম্বর ঢাকা বিভাগীয় গণসমাবেশকে কেন্দ্র করে উদ্ভূত পরিস্থিতি নিয়ে বিশেষ সংবাদ সম্মেলন ডাকা হয়েছে।

এর আগে বেলা ৩টার দিকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে সংঘর্ষ শুরু হয়। বিকেল ৪টা পর্যন্ত সেখানে থেমে থেমে সংঘর্ষ চলে। নয়াপল্টনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষে এখন পর্যন্ত একজন নিহত হয়েছেন। এ ঘটনায় বেশ কয়েকজন গুলিবিদ্ধ ও আহত হয়েছেন। বিকেল সোয়া ৪টার দিকে পুলিশ বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অভিযান শুরু করে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, ভাইস চেয়ারম্যান আমানউল্লাহ আমাসহ দুই শতাধিক নেতাকর্মীকে পুলিশ আটক করে বলে দাবি করেছে বিএনপি।

ডিএমপির মতিঝিল জোনের ডিসি হায়াতুল ইসলাম খান গণমাধ্যমে বলেন, এখনও বিএনপির সমাবেশের স্থান নির্ধারণ করা হয়নি। কিন্তু তারা রাস্তা বন্ধ করে দেয়। বারবার অনুরোধ করার পরও তারা কথা শোনেনি। পুলিশ তাদের তুলে দিতে গেলে সংঘর্ষ বেধে যায়।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: