বিএনপির কার্যালয় থেকে কয়েক ডেকচি খিচুড়ি জব্দ

প্রকাশিত: ০৮ ডিসেম্বর ২০২২, ১২:২৩ এএম

আরিফ জাওয়াদ, নিজস্ব প্রতিবেদক: বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের পর দলটির কার্যালয়ে বুধবার (৭ ডিসেম্বর) প্রায় পাঁচ ঘণ্টার পুলিশের অভিযানে দলটির কেন্দ্রীয় নেতাসহ বেশ কয়েকজনকে আটকের পাশাপাশি কয়েক ডেকচি খিচুড়িও জব্দ করে পুলিশ। এছাড়াও এক ট্রাক চালসহ খাদ্য উপকরণও জব্দ করা হয়েছে।

জব্দ করা এসব খাদ্য ও খাদ্যপণ্য নিয়ে কী করা হবে, সে প্রশ্নের জবাব তাৎক্ষণিক পাওয়া যায়নি। অভিযানের পর সময় ককটেল, চাল-ডাল, তেল, মশলা, পানি এবং কয়েক ডেকচি খিচুড়ি গাড়িতে করে তুলে নিয়ে যায় পুলিশ। পুলিশ বলছে, অনুমতি ছাড়াই নয়াপল্টনে সমাবেশ করার লক্ষ্যে এগুলো মজুদ করা হচ্ছিল।

ডিএমপির মতিঝিল বিভাগের উপ কমিশনার হায়াতুল ইসলাম বলেন, ‘তারা গত কয়েকদিন ধরেই এখানে কর্মী জমায়েত করে রান্নার আয়োজন করে খাওয়াচ্ছিল। কিন্তু আজকে যে আয়োজন দেখলাম তাতে স্পষ্ট তারা আমাদের অনুমতি না থাকা সত্ত্বেও নয়াপল্টনেই সমাবেশের প্রস্ততি নিচ্ছিল।’

এর আগে বেলা ৩টার দিকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে সংঘর্ষ শুরু হয়। বিকেল ৪টা পর্যন্ত সেখানে থেমে থেমে সংঘর্ষ চলে। নয়াপল্টনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষে এখন পর্যন্ত একজন নিহত হয়েছেন। এ ঘটনায় বেশ কয়েকজন গুলিবিদ্ধ ও আহত হয়েছেন। এছাড়া ৩০০ জন নেতা-কর্মীদের আটক করেছে পুলিশ। সেই সঙ্গে পুলিশের ৫০জন সদস্য আহত হয়ে চিকিৎসাধীন রয়েছে, বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: