ডিএমপি কমিশনারের সঙ্গে বৈঠকে বিএনপি নেতারা

প্রকাশিত: ০৮ ডিসেম্বর ২০২২, ০৭:৫৪ পিএম

আগামী ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির গণসমাবেশের স্থান নিয়ে আলোচনা করতে বিএনপির একটি প্রতিনিধি দল ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার গোলাম ফারুকের সঙ্গে বৈঠকে বসেছেন। বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বিএনপির প্রতিনিধিদলটি সেখানে পৌঁছয় বলে জানান বিএনপির মিডিয়া সেল সদস্য শায়রুল কবির খান।

জানা গেছে, বিএনপির প্রতিনিধি দলে রয়েছেন বরকত উল্লাহ বুলু, এ জে মোহাম্মদ আলী, আহমেদ আজম খান, অধ্যাপক ডাক্তার এ জেড এম জাহিদ হোসেন ও ব্যারিস্টার কায়সার কামাল। এর আগে বিকেলে সংবাদ সম্মেলনে দলীয় কার্যালয়ের সামনে নয়াপল্টনেই পূর্বঘোষণা অনুযায়ী সমাবেশ করার ঘোষণা দিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, 'আমাদের পূর্বঘোষিত ঢাকা বিভাগীয় সমাবেশ নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত হবে। সেখানে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটলে তার জন্য সরকার দায়ী থাকবে। আমরা সরকারকে সব ধরনের প্রতিবন্ধকতা দূর করে শান্তিপূর্ণ সমাবেশ করতে দেওয়ার আহ্বান জানাচ্ছি।'

সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে আগ্রহী নয় বিএনপি। চারদিকে দেয়াল আর নানা স্থাপনার কারণে সোহরাওয়ার্দী উদ্যান বড় সমাবেশ করার উপযোগী নয় বলে দাবি করেছেন মির্জা ফখরুল। অন্যদিকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বিএনপিকে রাজধানীর মিরপুরের কালশী মাঠে সমাবেশ করার জন্য পুলিশের কাছে অনুমতি চাওয়ার পরামর্শ দেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: