প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

অন্ধকার মাঠে গান গেয়ে সময় পার করছেন বিএনপি নেতাকর্মীরা

   
প্রকাশিত: ৯:৫৮ অপরাহ্ণ, ৯ ডিসেম্বর ২০২২

রাজধানীর গোলাপবাগ মাঠে আজ শনিবার সমাবেশের অনুমতি পাওয়ার পরপরই ভিড় করতে থাকেন বিএনপি নেতাককর্মীরা। সন্ধ্যা পার হতে না হতেই নেতাকর্মীদের পদচারণায় মুখর হয়ে উঠে সমাবেশস্থল। সরকারবিরোধী বিভিন্ন স্লোগানে উত্তাল হয়ে ‍উঠে পুরো এলাকা। এ সময় মাঠে অবস্থান করা অনেককে গান পরিবেশন করতেও দেখা গেছে।

আজ শুক্রবার রাতে দেখা যায়, মাঠের ভেতরে গ্রুপে গ্রুপে বসে গান গেয়ে সময় পার করছেন নেতাকর্মীরা। তারা বলেন, কর্মীদের উজ্জীবীত করতেই আমরা গান ও স্লোগান দিচ্ছি। তবে এ সময় মাঠের ভেতরে ও আশপাশের সড়কে ব্যাপক আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতিও লক্ষ্য করা গেছে।

এর আগে, গতকাল শুক্রবার (৯ ডিসেম্বর) দুপুরে নয়াপল্টনের পরিবর্তে রাজধানীর গোলাপবাগ মাঠে সমাবেশ করার অনুমতি পায় বিএনপি। রাজধানীর মিন্টো রোডের মহানগর গোয়েন্দা (ডিবি) কার্যালয়ে সাংবাদিকদের গোলাপবাগ মাঠে সমাবেশ করার বিষয়টি নিশ্চিত করেছেন দলের ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন।

প্রসঙ্গত, ঢাকায় বিএনপির সমাবেশ নিয়ে বেশ কিছু দিন ধরে সরকার ও বিএনপির মধ্যে উত্তেজনা তৈরি হয়। বিএনপি নয়াপল্টনে সমাবেশ করতে চাইলেও সরকারের পক্ষ থেকে সোহরাওয়ার্দী উদ্যান বা যেকোনো মাঠে করার কথা বলা হয়। বিএনপি নয়াপল্টনেই সমাবেশ করতে অনড় অবস্থানে থাকে। এ নিয়ে বিতর্ক ও আলোচনার মধ্যেই বুধবার বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংর্ঘষের ঘটনা ঘটে। এতে একজনের মৃত্যু এবং অনেকেই আহত হন। এরপর বিএনপি কার্যালয়ে অভিযান চালিয়ে বিএনপির বেশ কয়েকজন নেতাসহ অন্তত তিন শতাধিক নেতাকর্মীকে গ্রেপ্তার করে পুলিশ।

রেজানুল/সা.এ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: