দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদ পঞ্চগড়ে সিপিবির বিক্ষোভ মিছিল ও মানববন্ধন

প্রকাশিত: ১২ ডিসেম্বর ২০২২, ০২:৫৪ পিএম

দুঃশাসন হটানো, ভোটের ও ভাতের অধিকার প্রতিষ্ঠা, অর্থ পাচারকারী ও ঋণখেলাপীদের কাছ থেকে টাকা উদ্ধার, দ্রব্যমূল্যর উর্ধ্বগতি রোধকরাসহ কয়েকটি দাবিতে পঞ্চগড়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশ কমিউনিষ্ট পার্টি (সিপিবি) পঞ্চগড় জেলা শাখা। সোমবার দুপুুরে পঞ্চগড় কেন্দ্রীয় শহীদ এলাকা থেকে একটি বিক্ষোভ মিছিল নিয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়।

পরে সেখানে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করে সংগঠটির দুই শতাধিক নারী পুরুষসহ নেতাকর্মীরা। এসময় মানববন্ধনে বক্তব্য দেন বাংলাদেশ কমিউনিষ্ট পার্টি (সিপিবি) পঞ্চগড় জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফিরোজা খন্দকার চামেলী, সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম, জেলা সিপিবির সদস্য ও জেলা উদীচীর সভাপতি শফিকুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা এমএ হান্নান, লিহাজউদ্দিন মানিকসহ সংগঠনটির নেতাকর্মীরা।

বক্তরা বলেন দেশে ভোট ও ভাতের অধিকার থেকে মানুষ বঞ্চিত হচ্ছে। দ্রব্যমূল্যর উর্ধ্বগতির কারণে সাধারণ মানুষ নিজের চাহিদা মত বাজার খরচ করতে পারছেনা। একটি পক্ষ দেশ থেকে অর্থ পাচার করে, ঋণ খেলাপী করে বিদেশে টাকা পাচার করছে। অন্যদিকে সাধারণ মানুষ তাদের নায্য অধিকার থেকে বঞ্চিত হচ্ছে। মানববন্ধনে দেশে চলমান রাজনৈতিক সংকট থেকে জনগণকে মুক্তি দেয়ার দাবিও জানান তিনি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: