বর্ধিত গুরমা বাঁধ নির্মাণের দাবীতে ২০টি গ্রামের মানুষের মানববন্ধন

প্রকাশিত: ১৩ ডিসেম্বর ২০২২, ০৩:৩৮ পিএম

বর্ধিত গুরমার হাওর রক্ষা বাঁধ নির্মাণের দাবীতে বাঁধ সংশ্লিষ্ট সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার দক্ষিণ শ্রীপুর ইউনিয়নের ২০টি গ্রামের দু-শতাধিক মানুষের অংশ গ্রহণে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার দুপুরে উপজেলা পরিষদ চত্বরে ঘন্টা ব্যাপী এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। এর পূর্বে বিক্ষোভ মিছিল উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে উপজেলা চত্বরে মিলিত হয়। কৃষক মোস্তাফিজুর রহমান খোকনের সভাপতিত্বে বাঁধ নির্মাণের দাবীতে বক্তব্য রাখেন, এডঃ মহসিন রেজা মানিক, আইনাল হক, আবুল কালাম, নান্টু তালুকদার, মঞ্জু তালুকদার, ঝন্টু তালুকদার, তোফাজ্জল হোসেন, মাহাবুব মিয়া, আব্দুল বারিক,সাবেক ইউপি সদস্য মহিবুর রহমান রুবেল, আবুল হোসেন মনু, বকুল মিয়া, আইরিন আক্তার প্রমুখ।

মানববন্ধনে বক্তাগন জানান, গত চার বছর ধরে বর্ধিত গুরমায় পানি উন্নয়ন বোর্ডের মাধ্যমে বাঁধ নির্মাণ করা হয়। কিন্তু আমরা জানতে পারলাম এবছর এই বাঁধ নির্মাণ করা হবে না। বাঁধ নির্মাণ না হলে এই বাঁধ সংশ্লিষ্ট কয়েকটি হাওরের চার শত হেক্টরের অধিক বোরো জমি পাহাড়ী ঢলের পানিতে তলিয়ে যাবে। এতে করে ২০টি গ্রামের ত্রিশ হাজার মানুষের মানুষের মানবেতর জীবনযাপন করতে হবে। কৃষক বাঁচা মরা বিষয় হয়ে দাঁড়িয়ে এখন। তাই আমরা কৃষকদের বাঁচা জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা দৃষ্টি কামনা করছি। এছাড়াও বক্তাগন আর বলেন, এই বাঁধ নির্মাণ করার প্রদক্ষেপ গ্রহণ না করলে কঠোর আন্দোলন সহ আমরন অনশন করব। মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা সুপ্রভাত চাকমা কাছে স্মারকলীপি দেয়া হয়।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: