সিডিউল বিপর্যয়ে পশ্চিমাঞ্চল রেলওয়ের ৯টি ট্রেনের যাত্রা বাতিল

প্রকাশিত: ১৩ ডিসেম্বর ২০২২, ১০:৪৫ পিএম

সিডিউল বিপর্যয়ের কারণে পশ্চিমাঞ্চল রেলওয়ের ৯টি ট্রেনের যাত্রা বাতিল করা হয়েছে। টাঙ্গাইলের কালিহাতিতে মালবাহী ট্রেনের বগি লাইনচ্যুত হওয়ায় দশ ঘণ্টা বন্ধ ছিল ট্রেন চলাচল। এতে সিডিউল বিপর্যয় ঘটে।

যাত্রা বাতিল হওয়া ট্রেনগুলো হলো, টাঙ্গাইল কমিউটার, ঢাকা-চাঁপাই মেইল ট্রেন-৯৯ আপ, নীলসাগর এক্সপ্রেস, কুড়িগ্রাম এক্সপ্রেস, সিল্কসিটি এক্সপ্রেস, বেনাপোল এক্সপ্রেস, পঞ্চগড় এক্সপ্রেস, লালমনিরহাট এক্সপ্রেস, রংপুর এক্সপ্রেস।

পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় ব্যবস্থাপক (ডিআরএম) শাহ সূফি নূর মোহাম্মদ মঙ্গলবার (১৩ ডিসেম্বর) বিকেল সাড়ে চারটার দিকে এ বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, টাঙ্গাইলের কালিহাতীতে মালবাহী ট্রেন লাইনচ্যুত হওয়ায় প্রায় ১০ ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ ছিল। এতে ট্রেনের সিডিউল বিপর্যয় ঘটে। ফলে বেলা এগারোটার দিকে ৯টি ট্রেনের যাত্রা বাতিল করা হয়েছে।

উল্লেখ্য, সোমবার রাত সাড়ে দশটার দিকে টাঙ্গাইলের কালিহাতী উপজেলার রাজাবাড়ি রেলক্রসিংয়ে মালবাহী ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়। এতে ঢাকার সঙ্গে উত্তর ও দক্ষিণাঞ্চলের ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। এর পাশাপাশি টাঙ্গাইলের সঙ্গে ময়মনসিংহ ও জামালপুরের সড়ক যোগাযোগও বন্ধ হয়। উদ্ধারকাজ শেষে মঙ্গলবার (১৩ ডিসেম্বর) সকাল নয়টার দিকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: