মানবিক কারণে ব্যাটারি চালিত অটোরিক্সা বন্ধ করা সম্ভব হয় না: মোস্তফা

প্রকাশিত: ১৪ ডিসেম্বর ২০২২, ০৩:০৯ পিএম

রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে জাতীয় পার্টি মনোনীত লাঙ্গল মার্কার প্রার্থী ও সদ্য বিদায় মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বলেছেন রংপুরে শিল্প কারখানা না থাকায় এই অঞ্চলের কৃষি নির্ভর মানুষ কৃষি মৌসুমের ব্যাটারিচালিত অটোরিকশা চালায়। এই মানবিক কারণেই এগুলো বন্ধ করা সম্ভব হয় না। বুধবার (১৪ ডিসেম্বর) দুপুরে যানজট নিরসনে নেয়া পদক্ষেপের ব্যাপারে সাংবাদিকরা জানতে চাইলে তিনি এসব কথা জানান।

তিনি বলেন আগের মেয়র, আগের মেয়র ব্যাটারিচালিত অটোরিকশার নিবন্ধন দিয়েছে পরবর্তীতে আর বাড়ানো হয়নি। আর রংপুর শহরের যোগাযোগ একটি রিং রোডের মধ্যে সীমাবদ্ধ। বিকল্প কোন রাস্তা না থাকায় নগরীর জাহাজ কোম্পানি মোড় থেকে পাবলিক লাইব্রেরী মোড় পর্যন্ত একটু যানজট লেগে থাকে। তবে লক্ষ্মী সিনেমা হলের পাশ দিয়ে একটি বাইপাস সড়ক নির্মাণের ফলে সে যানজট কমে এসেছে।

মোস্তফা আরও বলেন, নগরীর যতগুলো সমস্যা আছে তা মোটামুটি সমাধান হয়েছে। বাকি সমস্যাগুলো সমাধানে যে পরিকল্পনা নিয়ে কাজ চলছে সেগুলো বাস্তবায়ন হলে আর সমস্যা থাকবে না। রংপুরকে একটি ক্লিন ও সিটি ও তিলোত্তমা নগরী গড়তে তাকে ভোট দিয়ে পুনরায় নির্বাচিত করার আহ্বান জানান তিনি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: