কলমাকান্দায় বিরল প্রজাতির তক্ষক উদ্ধার: আটক ৪

প্রকাশিত: ১৪ ডিসেম্বর ২০২২, ১১:৩৭ পিএম

কলমাকান্দায় অভিযান চালিয়ে চার আসামীসহ বিরল প্রজাতির তক্ষক, সিএনজি এবং নগদ টাকা আটক করেছে নেত্রকোণা ব্যাটালিয়ন (৩১ বিজিবি)। বুধবার (১৪ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার লেংগুড়া বিওপি'র নায়েক মোঃ জাহাঙ্গীর আলম এর নেতৃত্বে ৭ সদস্যের একটি টহল দল লেংগুড়া ইউনিয়নের বটতলা নামক স্থান থেকে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সীমান্ত থেকে আসা একটি সিএনজি (আর.বি ১২৩) তল্লাশী করে তাদের আটক করে।

পরে আটককৃত ঢাকা খিলক্ষেত এলাকার মৃত আব্দুল করিম এর ছেলে মোঃ সালাউদ্দিন (৫০), আব্দুল হাফিজের ছেলে মোঃ নাসির উদ্দিন (৫৪), কলমাকান্দা উপজেলার কচুগড়া গ্রামের পিকতেরেসার ছেলে মিসায়েল রাংসা (৪৫) এবং সদর উপজেলার বাইশদার গ্রামের মৃত সোনাহর শেখের ছেলে মোঃ স্বপন মিয়া (৫০)কে তল্লাশী করে বিরল প্রজাতির ৮ ইঞ্চি লম্বা আকৃতির একটি তক্ষক, একটি সিএনজি এবং নগদ ২৫,৯৯০/- টাকা জব্দ করে। যার সর্বমোট সিজার মূল্য ১২,২৫,৯৯০/-(বারো লক্ষ পঁচিশ হাজার নয়শত নব্বই) টাকা।

পরে নেত্রকোণা জার্নালে প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছেন নেত্রকোণা ব্যাটালিয়ন (৩১ বিজিবি)'র অধিনায়ক লেঃ কর্নেল এ এস এম জাকারিয়া। এসময় তিনি আরও জানান, জব্দকৃত তক্ষক, সিএনজি, নগদ টাকা এবং আটককৃত আসামীদেরকে উপজেলার কলমাকান্দা থানায় হস্তান্তর করার কার্যক্রম প্রক্রিয়াধীন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: