জনগণ এই সরকারকে আর দেখতে চায় না: খন্দকার মোশাররফ

প্রকাশিত: ১৫ ডিসেম্বর ২০২২, ১২:৩০ এএম

দেশের মানুষ পরিবর্তন চায় দাবি করে গোলাপবাগ মাঠ ঘোষণা করা থেকে ১০ দফা বাস্তবায়নের আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন। আজ বুধবার জাতীয় প্রেসক্লাবে শহীদ বুদ্ধিজীবী দিবসের আলোচনায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ আহ্বান জানান।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, ‘জনগণ বার্তা দিয়েছে, তারা এই সরকারকে আর দেখতে চায় না। তারা পরিবর্তন চায়। জনগণের এই চাওয়াকে বাস্তবায়ন করতে গণতন্ত্রকামী সবাইকে এগিয়ে আসতে হবে। ১০ দফা নিয়ে সামনের দিকে এগিয়ে যেতে হবে, যত বাধা বিপত্তিই আসুক।’

বিএনপির এই নেতা বলেন, ‘আজকের যে সরকার, জনগণের সরকার নয়। তাই এই সরকারের জনগণের প্রতি ভ্রুক্ষেপ নাই। তাই আজকে এ দেশের জনগণ ভোটের অধিকার থেকে বঞ্চিত, মানবাধিকার থেকে বঞ্চিত, মৌলিক অধিকার থেকে বঞ্চিত এবং দেশের অর্থনীতি বিপর্যস্ত। আমাদের ১০টি সমাবেশে জনগণ পরিষ্কারভাবে ব্যক্ত করেছে—যারা গণতন্ত্র হত্যা করেছে, অর্থনীতি ধ্বংস করেছে, সমাজকে ধ্বংস করেছে, তারা এই রাষ্ট্রকে মেরামত করতে পারবে না। তাই তারা (জনগণ) পরিবর্তন চায়।’

সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান বলেন, ‘দেশের মানুষের অধিকার রক্ষার সংগ্রামকে সরকার রুখে দিতে চায়। কিন্তু ইতিহাস সাক্ষী অধিকার রক্ষার সংগ্রামকে কখনো দমানো যায় না।’ গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে শামিল হতে সবাইকে আহ্বান জানান তিনি।

বিএনপির আয়জনে এই আলোচনা সভায় সভাপতিত্ব করেন দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। অন্যদের মধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, ভাইস চেয়ারম্যান এ জেড এম জাহিদ হোসেন, শাহজাহান ওমর, আহমেদ আজম খান, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমানসহ আরও অনেকে বক্তব্য রাখেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: