বিজয় দিবসে জিয়ার সামাধিতে বিএনপির শ্রদ্ধা

প্রকাশিত: ১৬ ডিসেম্বর ২০২২, ০২:৩৩ পিএম

মহান বিজয় দিবসে বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধি জিয়ারত ও ফাতিহা পাঠ করেছেন দলের নেতাকর্মীরা। শুক্রবার বেলা ১১টার দিকে রাজধানীর শেরেবাংলা নগরে বিজয় দিবসের শ্রদ্ধা জানান দলটির কেন্দ্রীয় নেতারা। এ সময় দলটির বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের স্মরণের স্লোগান দিতে থাকেন। সমাধি জিয়ারত শেষে সাংবাদিকদের সাথে কথা বলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মোশাররফ হোসেন।

তিনি বলেন, সরকার গায়ের জোরে ক্ষমতায় আছে। দিনের ভোট রাতে ডাকাতি করে ক্ষমতায় আছে। তারা দেশে একটি স্বৈরতন্ত্র প্রতিষ্ঠা করছে। আওয়ামী লীগ ও সরকারের সিন্ডিকেটের কারণে দেশের অর্থনীতি লুটপাট, চাঁদাবাজি হচ্ছে। দেশের মুদ্রা অন্য দেশে পাচার করে, দেশে একটি বিপর্যয় সৃষ্টি করেছে।

ড. মোশাররফ বলেন, সরকার বিচার ব্যবস্থাকে কুক্ষিগত করার জন্য তা ধ্বংস করে দিয়েছে। দেশে স্বাধীনতা নেই। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে একটি বানোয়াট মামলায় ও নির্দেশিত রায়ে গৃহবন্দি রাখা হয়েছে বলেও অভিযোগ করেন তিনি।

বিএনপির এ নেতা বলেন, বিজয়ের দিনে আমরা আশা করি এদেশ গণতন্ত্র প্রতিষ্ঠা হবে। জনগণের সরকারের প্রতিষ্ঠা হবে। সেই লক্ষ্যে সকলে আমরা কাজ করছি বলে জানান তিনি।

স্বাধীনতাবিরোধী অপশক্তি আবারো ষড়যন্ত্র করছে- আওয়ামী লীগের সাধারণ সম্পাদেকের এ বক্তব্যে তিনি বলেন, এই সরকার ক্ষমতা টিকে থাকার জন্য মুক্তিযুদ্ধের ইতিহাসকে বিকৃত করছে। তারা তাদের সুবিধামতো কথা বলে। জনগণ কিন্তু সচেতন! জনগণই বিচার করবে তারা (সরকার) সঠিক না জনগণ সঠিক।

এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহাজাহান ওমর, যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, মীর সরফত আলী সপু প্রমুখ উপস্থিত ছিলেন। এরআগে বিএনপি ও সকল অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীরা সাভার স্মৃতিসৌধে গিয়ে মুক্তিযুদ্ধের শহীদ বীর সন্তানদের ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: