স্বাধীনতা আমরা পেয়েছি কিন্তু অর্থনৈতিক মুক্তির লড়াইটা এখনো চলমান: বাণিজ্যমন্ত্রী

প্রকাশিত: ১৬ ডিসেম্বর ২০২২, ০৮:২৮ পিএম

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এমপি বলেছেন, যে লড়াই শুরু হয়েছিল ৭১ সালে, স্বাধীনতা আমরা পেয়েছি কিন্তু অর্থনৈতিক মুক্তির লড়াইটা এখনো চলমান। আমাদের সবাইকে মিলিতভাবে এই দেশটাকে এগিয়ে নিয়ে যেতে হবে। উন্নত রাষ্ট্রে পরিণত করতে হবে। শুক্রবার (১৬ ডিসেম্বর) সকালে পীরগাছা জেএন হাইস্কুল মাঠে মহান বিজয় দিবসে বীরমুক্তিযোদ্ধা ও শহিদ মুক্তিযোদ্ধার পরিবারের সংবর্ধনা উপলক্ষ্যে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি আরও বলেন, আমরা সবাই জানি ২০২৬ সালে আমাদের দেশ উন্নত, অর্থনৈতিক দেশ হিসেবে স্বীকৃতি পাবে। আমাদের সেই লক্ষ্যে সবার কাজ করতে হবে। দেশের জন্য আজকে যারা শহিদ হয়েছেন তাদের প্রতি শ্রদ্ধা রেখে বলতে চাই, আমাদের সবার ঐক্যবদ্ধ প্রচেষ্টায় সেই দেশ গঠন করা সম্ভব।

উপজেলা মৎস্য অফিসার হাকিবুর রহমানের সঞ্চালনায় ও উপজেলা প্রশাসনের আয়োজনে বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান আবু নাসের শাহ মো. মাহবুবার রহমান, উপজেলা নির্বাহী অফিসার শেখ শামসুল আরেফীন, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ওয়াজেদ আলী সরকার, উপজেলা আ.লীগের সভাপতি তসলিম উদ্দিন, থানা অফিসার ইনচার্জ মাসুমুর রহমান।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মুসা নাসের চৌধুরী, উপজেলা ভাইস চেয়ারম্যান আরিফুল হক লিটন, মহিলা ভাইস চেয়ারম্যান তানজিনা আফরোজ, জেলা পরিষদের সদস্য আব্দুল হান্নান মিয়া, উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম বিপ্লব, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা কানিজ সাবিহা, মাধ্যমিক শিক্ষা অফিসার সৈয়দ সুজা মিঞা, কৃষি অফিসার হাবিবুর রহমান, প্রাণিসম্পদ অফিসার আব্দুস ছালাম, সমাজসেবা অফিসার এনামুল হক প্রমুখ।

সংবর্ধনা অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সদস্যদের ফুলেল শুভেচ্ছা জানান সরকারি কর্মকর্তাগণ। পরে বিভিন্ন ক্যাটাগরিতে খেলায় অংশগ্রহণ করায় সরকারি কর্মকর্তা, সাংবাদিক, রাজনৈতিক, শিক্ষক, ডিসপ্লে ও কুচকাওয়াজে অংশগ্রহণকারীদের পুরস্কার তুলে দেন অতিথিরা।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: