সিসি ক্যামেরা কোন সলুশন নয়, এটা আইসিইউতে থাকার মতো: ইসি আলমগীর

প্রকাশিত: ১৯ ডিসেম্বর ২০২২, ০৩:৩৬ পিএম

নির্বাচন কমিশনার মো.আলমগীর বলেন, নির্বাচনে সিসি ক্যামেরা ব্যবহার কোনো সলুশন নয় এটা আইসিসিতে থাকার মতো। সোমবার (১৯ ডিসেম্বর) রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন কমিশন ভবনের নিজ কার্যালয়ে সাংবাদিকগণ সঙ্গে আলাপকালে এমন মন্তব্য করেন।

নির্বাচনে সিসি ক্যামেরা ব্যবহার কোন সলুশন নয় জানিয়ে তিনি বলেন, সিসি ক্যামেরা কোন সলুশন নয়। এটা আইসিসিতে থাকার মতো। বিএনপির ৫ আসন শূন্য হবে এটা অপ্রাত্যাশিত ছিল। তাছাড়া এই বিষয়ে বাজেটও ধরা হয়নি।

তিনি আরও বলেন, অনেক নির্বাচনে সিসি ক্যামেরা ছিলা না অথচ কোন অঘটন ঘটেনি। এবার নির্বাচন প্রতিযোগিতা হবে এতে ব্যালেন্স হবে। ফলে নির্বাচনে সিসি ক্যামেরা লাগবে না।

বার্ষিক উন্নয়ন কর্মসূচির থোক বরাদ্দ দিয়ে সিসি ক্যামেরা কেনা যায় কি? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এটা দিয়ে কেনা সম্ভব নয়। এডিপির টাকা প্রকল্পে খরচ করা যায়। সিসি ক্যামেরা রেভিনিউ এর টাকায় কিনতে হয়। তারপরও ভাোট হতে বাকি আছে। যদি প্রয়োজন হয় তবে কমিশন বৈঠক করে সিদ্ধান্ত নেয়া হতেও পারে।

রাজনৈতিক দল হিসেবে ব্যারিস্টার নাজমুল হুদার নেতৃত্বাধীন দল ‘তৃণমূল বিএনপি’কে নিবন্ধন দিতে হাইকোর্টের আদেশ বহাল রেখেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ এই বিষয়ে এ নির্বাচন কমিশনার বলেন,আদালতের রায় অফিসিয়ালি পেলে কমিশন বসে সিদ্ধান্ত নেবে। সকল সিদ্ধান্ত কোর্টের আদেশ দেখে নিতে হবে।

রায় মানতে পারি অথবা আমরা আপিল করতে পারি। আমরা রিভিউ আবেদন দেখতে পারি। আদালতের আদেশ না দেখে সিদ্ধান্ত নেয়া যাবে না। আইন যেভাবে আছে সেইভাবে কাজ করবে। আইনের সিদ্ধান্ত চূড়ান্ত।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: