প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

‘বাংলাদেশ সম্পর্কে গুগলে সার্চ করলে অনেক ক্ষেত্রে দারিদ্রতার ছবি আসে’

   
প্রকাশিত: ১২:০৩ পূর্বাহ্ণ, ২০ ডিসেম্বর ২০২২

এখনও বাংলাদেশ সম্পর্কে গুগলে সার্চ করলে অনেক ক্ষেত্রে দারিদ্রতার ছবি পাওয়া যায় বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। তিনি জানান, দেশের আর্থ-সামাজিক অনেক উন্নয়ন ঘটে গেছে, সেগুলো অনেকে তুলে ধরেন না। আজ সোমবার (১৯ ডিসেম্বর) বিকেলে রাজধানীর সেগুনবাগিচার একটি হলে গবেষণা প্রতিষ্ঠান বাংলাদেশ স্টাডি ট্রাস্টের (বিএসটি) দ্বিতীয় সাধারণ সভায় প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তৃতায় তিনি জানান, শিক্ষা, জ্ঞান ও গবেষণার মাধ্যমে বাংলাদেশের ইতিবাচক ভাবমূর্তি সারাবিশ্বে তুলে ধরতে হবে। এজন্য গবেষণায় নিয়োজিত প্রতিষ্ঠানগুলোর যথাযথ দায়িত্ব পালন করা প্রয়োজন।

পররাষ্ট্রমন্ত্রী আরো বলেন, গবেষণার মাধ্যমে বাংলাদেশের ইতিবাচক পরিবর্তনের প্রতিচ্ছবি তুলে ধরা সম্ভব। এছাড়া বাংলাদেশ প্রতিবেশী দেশসহ অনেকে দেশের তুলনায় বহু ক্ষেত্রে প্রভূত উন্নতি করেছে। বাংলাদেশ স্টাডি ট্রাস্ট গবেষণা প্রতিবেদনের মাধ্যমে বিশ্বের কাছে এগুলো তুলে ধরবে।

রেজানুল/সা.এ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: