প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

পদত্যাগ করলেন এমপি হারুন

   
প্রকাশিত: ১২:৩০ অপরাহ্ণ, ২২ ডিসেম্বর ২০২২

ছবি: সংগৃহীত

সংসদ থেকে পদত্যাগে সশরীরে উপস্থিত হয়ে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন চাঁপাইনবাবগঞ্জ-৩ আসন থেকে নির্বাচিত বিএনপি দলীয় এমপি হারুনুর রশীদ।

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে স্পিকারের কাছে পদত্যাগপত্র জমা দেন তিনি। একাদশ জাতীয় সংসদে বিএনপি দলীয় সাতজন সংসদ সদস্য ছিলেন। ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির বিভাগীয় জনসভা থেকে তাদের পদত্যাগের ঘোষণা আসে।

পরদিন ১১ ডিসেম্বর জাতীয় সংসদ সচিবালয়ে স্পিকারের কাছে বিএনপির সাত এমপির পদত্যাগপত্র জমা দেয়া হয়। এ সময় সশরীরে উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের মো. আমিনুল ইসলাম, বগুড়া-৪ আসনের মো. মোশাররফ হোসেন, বগুড়া–৬ আসনের গোলাম মোহাম্মদ সিরাজ, ঠাকুরগাঁও-৩ আসনের জাহিদুর রহমান এবং সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য রুমিন ফারহানা।

আব্দুস সাত্তার অসুস্থ থাকায় এবং হারুনুর রশীদ বিদেশে থাকায় নিজেরা উপস্থিত হয়ে পদত্যাগপত্র জমা দিতে যেতে পারেননি। তাদের পক্ষে ব্যারিস্টার রুমিন ফারহানা পদত্যাগপত্র জমা দেন। এরপর ওইদিন সশরীরে উপস্থিত থাকা ৫ এমপির পদত্যাগপত্র গৃহীত হয়। একইদিন যাচাইবাচাই শেষে আব্দুস সাত্তারের পদত্যাগপত্রও গৃহীত হয়। বিদেশে অবস্থান করায় স্ক্যান করা স্বাক্ষরে পদত্যাগপত্র জমা দেয়ায় নিয়মানুযায়ী হারুন অর রশিদেরটি গৃহীত হয়নি। তাই দেশে ফিরে আজ স্পিকার বরাবার পদত্যাপপত্র জমা দিলেন বিএনপির এই সংসদ সদস্য।

ইমদাদ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: