অন্নদা উৎসবে’ অংশ নেবে ২ হাজার সাবেক ছাত্র

প্রকাশিত: ২৩ ডিসেম্বর ২০২২, ০৯:৫৯ পিএম

জেলা শহর ব্রাহ্মণবাড়িয়ার ঐতিহ্যের ধারক অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়। ১৮৭৫ সালে প্রতিষ্ঠিত স্কুলটি দেশের প্রাচীনতম শিক্ষা প্রতিষ্ঠানগুলোর একটি। প্রাচীন এই বিদ্যাপীঠে জড়িয়ে আছে লাখো শিক্ষক-শিক্ষর্থীদের স্মৃতি। পুরনো সেসব স্মৃতি প্রাণবন্ত করতে সাবেক ছাত্রদের উদ্যোগে আয়োজন করা হচ্ছে ‘অন্নদা উৎসব’। ২৫ ডিসম্বের হবে সেই মিলনমেলা। এতে উপস্থিত থাকবে ১৯৫৪ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত বিদ্যালয়টিতে অধ্যায়ন করা ২ হাজার ছাত্র।

অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ের মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এসব জানান উৎসবের আহ্বায়ক ব্রাহ্মণবাড়িয়া মেডিক্যাল কলেজের চেয়ারম্যান ডা. মো. আবু সাঈদ। এতে বলা হয়, অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাস করেছেন বা বিদ্যালয়ে কোনো এক শ্রেণিতে একদিনের জন্য হলেও অধ্যয়ন করেছেন এমন শিক্ষার্থীরা উৎসবে অংশ নেবেন। দীর্ঘ ৬০ বছরের ২ হাজার ২০০ ছাত্রের মিলনমেলা হবে অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণ।

২৫ ডিসেম্বর রোববার সকাল ৯টায় অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রাঙ্গণ থেকে শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান সড়ক ঘুরে বিদ্যালয়ে এসে যাত্রা শেষ হবে। পরে সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত বিদ্যালয়ের প্রাঙ্গণে স্মৃতিচারণ, সাংস্কৃতিক অনুষ্ঠান, মধ্যাহ্নভোজ, স্বাগত ভাষণ, সম্মাননা ও কেক কাটা, অন্নদিয়ানদের সাংস্কৃতিক পর্ব, ব্যান্ড সংগীত পরিবেশনা ও রাফেল ড্র হবে।

তৃতীয় অধিবেশনে অন্নদা বোর্ডিং মাঠে সন্ধ্যা সাড়ে ৭টা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত জনপ্রিয় ব্যান্ড ভয়েস অব মাইলস (শাফিন আহমেদ ও তার দল) এর কনসার্ট হওয়া কথা রয়েছে। আনন্দ উৎসবের পুরো আয়োজনটির জন্য বাজেট করা হয়েছে প্রায় ৪০ লাখ টাকা।

অন্নদা উৎসব সফলভাবে সম্পন্ন করার জন্য বিদ্যালয় কর্তৃপক্ষ, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, ট্রাফিক পুলিশসহ সংশ্লিষ্ট সকল দপ্তরের অনুমতি নেয়া হয়েছে। সার্বিক নিরাপত্তায় পুলিশ ও ম্যাজিষ্ট্রেট উপস্থিত থাকবেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: