সাতক্ষীরায় জামায়াতের গণমিছল, গ্রেফতার ১৬

প্রকাশিত: ২৪ ডিসেম্বর ২০২২, ০২:৫৮ পিএম

ইমরান হোসেন, সাতক্ষীরা থেকে: তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনর্বহাল, নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন, খালেদা জিয়াসহ আলেম ওলামাদের মুক্তির দাবিসহ ১০ দফা দাফিতে সাতক্ষীরায় বিক্ষোভ করেছে সাতক্ষীরা জামায়াত। শনিবার (২৪ ডিসেম্বর) সকাল ৭টার দিকে শহরের হাটের মোড় থেকে মিছিলটি বের হয়।

মিছিলের একটি অংশ হাটের মোড় থেকে তুফান মোড়ের দিকে বিক্ষোভ শুরু করলে পুলিশের বাধার মুখে তা পন্ড হয়ে যায়। এসময় নাশকতা সৃষ্টির অভিযোগে ১৬ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। মিছিলটির নের্তৃত্বদেন সাতক্ষীরা জামায়াতের সেক্রেটারী মাওলানা আজিজুর রহমান।

এসময় এক সংক্ষিপ্ত সমাবেশে চলমান পরিস্থিতি তুলে ধরে তিনি বলেন, বাংলাদেশ আজ এক ভয়াবহ পরিস্থিতিতে নিপতিত। দেশ অব্যাহতভাবে নতুন নতুন সংকটের দিকে ধাবিত হচ্ছে। দেশের রাজনীতি, অর্থনীতি, শিক্ষা-সংস্কৃতি ও সামাজিক অঙ্গণে এক বিপর্যয়কর পরিস্থিতি বিদ্যমান। সেনা সমর্থিত সরকারের নিরাপদ প্রস্থানের জন্য ২০০৮ সালে সাজানো নির্বাচনের মাধ্যমে বর্তমান সরকার জনগণের ওপর চেপে বসেছে। তারা ক্ষমতা পাকাপোক্ত করার জন্য আদালতের দোহাই দিয়ে কেয়ারটেকার সরকারব্যবস্থা বাতিল করে। অথচ আদালতের রায়ে পরপর দু’টি নির্বাচন কেয়ারটেকার সরকারের অধীনে করার কথা বলা হয়েছিল। তারা ক্ষমতার মোহে নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করে দেয়।

সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু জিহাদ ফখরুল ইসলাম বলেন, জামায়াত-শিবিরের নেতাকর্মীরা শনিবার সকালে নশকতা সৃষ্টির চেস্টা করলে পুলিশ ঘটনাস্থল থেকে ১৬ জামায়াত-শিবির নেতাকর্মীকে গ্রেফতার করেছে। তাদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: