প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

লাখ টাকায় সন্তান বিক্রি, হাতেনাতে ধরা বাবা

   
প্রকাশিত: ৪:১৯ অপরাহ্ণ, ২৪ ডিসেম্বর ২০২২

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে সদ্য ভূমিষ্ঠ হওয়া ছেলে সন্তানকে এক লাখ টাকার বিনিময়ে অন্যের কাছে বিক্রি করার সময় ধরা পড়েছেন এক ব্যক্তি। আটক ব্যাক্তির নাম আদর আলী। আজ শনিবার (২৪ ডিসেম্বর) দুপুর ১টার দিকে ঢামেক হাসপাতালের বাগান গেট দিয়ে সেই বাচ্চাকে নিয়ে যাওয়ার সময় তাদের আটক করে আনসার সদস্যরা।

ঢামেক হাসপাতালের আনসারের প্লাটুন কমান্ডার (পিসি) বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, সদ্য ভূমিষ্ঠ হওয়া এক ছেলে সন্তানকে তার বাবা (আদর আলী) গেট দিয়ে বাহিরে নিয়ে যাচ্ছিলেন। হাসপাতালের নিয়ম হচ্ছে কেউ বাহিরে যাওয়ার সময় হাসপাতাল থেকে ছাড়পত্র দিলে, সেটি আমাদের কাছে জমা দেওয়ার পর নতুন বাচ্চা নিয়ে বাহিরে যেতে পারবে। কিন্তু তিনি আমাদের সেটি দেখাতে না পারায়, তাকে চ্যালেঞ্জ করলে সে বাচ্চাকে অন্যত্র এক লাখ টাকায় বিক্রির কথা স্বীকার করেন। পরে আমরা তাকে প্রশাসনিক ব্লকে নিয়ে যাই। বর্তমানে তারা সেখানেই আছেন।

সন্তানের বাবা আদর আলী জানান, বাচ্চাকে আমি যাদের কাছে দিতাম তাদের কোনো সন্তান নেই। তাদের সাথে আমার অতটা যোগাযোগও নেই। আপনি এক লাখ টাকায় বাচ্চাটি কেন বেঁচে দিচ্ছেন এমন প্রশ্নের জবাবের তিনি কিছু বলতে রাজি হননি।এ বিষয়ে জানতে চাইলে ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হক বলেন, নিজের সন্তানকে অন্যত্র বিক্রি করার উদ্দেশে হাসপাতাল থেকে নিয়ে যাওয়ার সময় আমাদের লোকজন তাদের আটক করে। এ বিষয়ে আইনগত যে ব্যবস্থা নেওয়ার সেটি আমরা গ্রহণ করছি বলে জানান তিনি।

রেজানুল/সা.এ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: