কনকনে শীতে রাস্তার পাশে ঝোঁপে পড়েছিল নবজাতক, ৯ ঘন্টা পর মৃত্যু

প্রকাশিত: ২৯ ডিসেম্বর ২০২২, ০৩:০৪ পিএম

ময়মনসিংহের ভালুকায় কনকনে শীতে রাস্তার পাশে ঝোঁপের ভিতর পড়েছিল ফুটফুটে মেয়ে নবজাতক। কুড়িয়ে পাওয়ার প্রায় ৯ ঘন্টা পর চিকিৎসা না পেয়ে ও তীব্র শীতে নবজাতকটি মারা যায়। তবে, এই ঘটনা স্থানীয় প্রশাসনকে জানালেও কোন খোঁজখবর নেয়নি। মঙ্গলবার (২৭ ডিসেম্বর) উপজেলার ডাকাতিয়া ইউনিয়নের ডুমনিঘাট এলাকার রাস্তার পাশের ঝোঁপের ভিতর থেকে ওই নবজাতক উদ্ধার করা হয়। পরে বুধবার (২৮ ডিসেম্বর) ভোররাত আনুমানিক ৫ টার দিকে ওই নবজাতক মারা যায়।

স্থানীয় ইউপি সদস্য আব্দুল আওয়াল গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, গত মঙ্গলবার রাতে ৮ টার দিকে কনকনে শীতে রাস্তার পাশে ঝোঁপের ভিতরে কান্না করছিল। কান্নার শব্দ পেয়ে আশপাশের লোকজন এসে নবজাতকটিকে নিজেদের হেফাজতে নিয়ে আমাকে খবর দেয়। খবর পেয়ে ঘটনাস্থলে এসে চেয়ারম্যান সাহেবকে বিষয়টি জানাই। এসময় নবজাতকটিকে অনেকেই নেয়ার জন্য জানায়। পরে চেয়ারম্যানের নির্দেশে নিঃসন্তান মনির হোসেন নামে একজনের হাতে তুলে দেই। পরে তিনি প্রথমে ভালুকা উপজেলা স্বাস্থ কমপ্লেক্সে নিয়ে যায়। তবে, সেখানে কোন চিকিৎসক না পেয়ে স্থানীয় একজন ডাক্তারকে দেখালে তিনি প্রাথমিক পরামর্শ দিয়ে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যেতে বলেন। পরদিন (বুধবার) হাসপাতালে নিয়ে আসবে বলে নবজাতকটিকে বাড়িতে নিয়ে যায়। পরদিন ভোররাতে মনির হোসেন আমাকে ফোন করে জানায় নবজাতকটি মারা গেছে।

এ বিষয়ে ডাকাতিয়া ইউপিঃ চেয়ারম্যান হারুনুর রশিদ বলেন, খবরটি জানার পর স্থানীয় ইউপিঃ সদস্যকে বিষয়টি খোঁজ নিতে বলেছি। বিষয়টি পুলিশকেও জানানো হয়। পরে শুনেছি রাতে নবজাতকটিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়েছিল। তবে, সকালের দিকে জানতে পারি নবজাতকটি মারা গেছে। পরে জানাজা শেষে আশ্রয়দাতার বাড়িতেই দাফন করা হয়েছে।

এ বিষয়ে উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা হাসানুল হোসেন বলেন, গত রাতে কোন নবজাতককে হাসপাতালে আনা হয়েছিল কিনা বিষয়টি জানা নেই। তবে, খোঁজখবর পরে জানানো হয়।

ভালুকা মডেল থানার ওসি কামাল হোসেন বলেন, রাস্তার পাশের ঝোঁপ থেকে নবজাতক পাওয়ার বিষয়টি শুনেছি। তবে, মারা গেছে কিনা তা জানা নেই।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: