মেট্রোরেলে প্রথম জরিমানা দিলেন ইমরান

প্রকাশিত: ২৯ ডিসেম্বর ২০২২, ০৩:২৯ পিএম

মেট্রোরেলের কার্ড হারিয়ে জরিমানা গুনলেন ইমরান হোসেন নোমান নামের এক শিক্ষার্থী। তার দাবি, মেট্রোরেলে একক যাত্রার কার্ড হারানোয় তাকে ১০০ টাকা জরিমানা করা হয়েছে। আজ বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) মেট্রোরেলের উত্তরা উত্তর স্টেশন থেকে আঁগারগাও স্টেশন পর্যন্ত ভ্রমণ শেষে তিনি এ জরিমানার মুখে পড়েন বলে জানিয়েছেন।

জানা গেছে, ইমরান নামের ওই শিক্ষার্থী ঢাকা কলেজে পড়াশোনা করেন। তার ভাষ্যমতে, উত্তরা উত্তর স্টেশন থেকে টিকিট কেটে তিনি মেট্রোরেলে ওঠেন। আঁগারগাও স্টেশনে পৌঁছে দেখেন টিকিট হারিয়ে গেছে। টিকিট ছাড়া বের হওয়ার চেষ্টা করলে তিনি আটকা পড়েন। ফলে এমআরটি কর্মকর্তারা তাকে ১০০ টাকা জরিমানা করেন। জরিমানার ১০০ টাকার মধ্যে ৬০ টাকা ভাড়া বাবদ ও ৪০ টাকা কার্ডের মুল্য বাবদ।

এ বিষয়ে জানতে চাইলে মেট্রোরেল পরিচালনাকারী প্রতিষ্ঠান ঢাকা ম্যাস র‌্যাপিড ট্রানজিট কোম্পানি লিমিটেডের জেনারেল ম্যানেজার (অপারেশন) ইফতেখার হোসাইন বলেন, ‘এ জরিমানা যুক্তিসঙ্গত। টিকিট হারালে একজন যাত্রীকে অবৈধ যাত্রী হিসেবে ধরে নেওয়া হবে।’

মেট্রোরেলের কর্মকর্তারা জানিয়েছেন, এমআরটি পাস কার্ড হারালে কোনও সমস্যা নেই। ২০০ টাকা দিয়ে নতুন কার্ড যতবার খুশি নেওয়া যাবে। রিচার্জকৃত টাকাও ফেরত পাওয়া যাবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: