প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

শামীম হোসেন সামন

দোহার-নবাবগঞ্জ (ঢাকা) প্রতিনিধি

‘স্মার্ট বাংলাদেশ’ প্রতিষ্ঠায় প্রধানমন্ত্রী নিরলস কাজ করছেন: সালমান এফ রহমান এমপি

   
প্রকাশিত: ৬:০৬ অপরাহ্ণ, ৩১ ডিসেম্বর ২০২২

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা, ঢাকা-১ আসনের সংসদ সদস্য সালমান ফজলুর রহমান বলেছেন, ‘স্মার্ট বাংলাদেশ’ প্রতিষ্ঠায় প্রধানমন্ত্রী নিরলসভাবে কাজ করছেন। কেন না ‘ডিজিটাল বাংলাদেশ’ ঘোষণা নিয়ে অনেক সমালোচনা হয়েছিল। প্রধানমন্ত্রী দক্ষতার সাথে সে সমালোচকদের মূখ্য জবাব দিয়েছেন। এটা সম্ভব হয়েছে একটানা ক্ষমতায় থেকে কাজ করে যাওয়ার কারনে। এখনকার শ্লোগান ‘স্মার্ট বাংলাদেশ’। সেই লক্ষ্য বাস্তবায়নে প্রধানমন্ত্রী নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। এবং সফল হবেনও ইনশাল্লাহ।

শনিবার (৩১ ডিসেম্বর) দুপুরে ঢাকার নবাবগঞ্জ উপজেলার চুড়াইন ইউনিয়নের খালপাড় এলাকায় সোনাহাজরা মুফিজিয়া ফাজিল মাদ্রাসার শতবর্ষ উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সালমান এফ রহমান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষের ভাগ্য উন্নয়নে দিনরাত কঠোর পরিশ্রম করছে। দেশের উন্নয়নের পাশাপাশি ধর্মীয় কাজ কর্ম নিয়েও ব্যস্ত থাকেন তিনি। এই দেশে প্রথম ইসলামী ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। সেই ধারাবাহিকতায় তারই সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা প্রতিটি উপজেলায় মডেল মসজিদ নির্মাণ করছেন।

এমপি বলেন, জাতীয় সংসদ নির্বাচন চলে আসছে। স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় আগামীতেও মাননীয় প্রধানমন্ত্রীকে রাষ্ট্র ক্ষমতায় আনতে হবে। তাই আগামীর সংসদ নির্বাচনে দোহার-নবাবগঞ্জ (ঢাকা-১) আসন থেকে নৌকার প্রার্থীকে ভোট দিয়ে প্রধানমন্ত্রীকে উপহার দিতে চাই।

বক্তব্যকালে এমপি, বাবার নামে প্রতিষ্ঠিত ফজলুর রহমান ফাউন্ডেশনের পক্ষ থেকে মাদ্রাসাটির উন্নয়নে ১০ লাখ টাকা অনুদানের ঘোষণা সহ অবকাঠামো উন্নয়নে আশ্বাস দেন তিনি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি ও উদযাপন কমিটির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আব্দুল বাতেন মিয়া। স্বাগত বক্তব্য রাখেন শতবর্ষ উদযাপন কমিটির সচিব মো. মোস্তাফিজুর রহমান।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা বেনজির আহমেদ এমপি, সাধারণ সম্পাদক পনিরুজ্জামান তরুন, দোহার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আলমগীর হোসেন।

উপস্থিত ছিলেন নবাবগঞ্জ উপজেলার নির্বাহী অফিসার মতিউর রহমান শামীম, নবাবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মিজানুর রহমান কিসমত, সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আরিফুর রহমান সিকদার, সহ-সভাপতি এড সাফিল উদ্দিন মিয়া, মো. ইব্রাহীম খলিল, দোহার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুল হক বেপারী, কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মোয়াজ্জেম হোসেন প্রমুখ। শেষে দেশ ও জাতির মঙ্গল কামনায় দোয়া ও মোনাজাত করা হয়।

পরে এমপি, উপজেলার গালিমপুর রাহমানিয়া উচ্চ বিদ্যালয়ের নতুন একাডেমিক ভবন, ইছামতি মহাবিদ্যালয়ের নবনির্মিত শহীদ মিনার, কলাকোপা হরেকুষ্ণ কুসুমকলি বিদ্যালয়ের নবনির্মিত একাডেমিক ভবন উদ্বোধন ও সেই সাথে নবাবগঞ্জ এতিমখানা ও দাখিল মাদ্রাসায় শীতবস্ত্র বিতরণ করেন। এসময় তিনি, নবাবগঞ্জ উপজেলা আওয়ামীলীগের নবগঠিত পূর্ণাঙ্গ কমিটির নেতাকর্মীরা সালমান এফ রহমানকে সাথে নিয়ে উপজেলা পরিষদে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

বিকালে, সালমান এফ রহমান দোহারের মাহমুদপুর আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দাদের মাঝে শীতবস্ত্র, মৎস্য অধিদপ্তর ও প্রাণী সম্পদ অধিদপ্তরের আওতাধীন বিভিন্ন প্রকল্পের অধীনে সুবিধাভোগীদের মাঝে গবাদিপশু বিতরণ ও বিলাসপুর ইউনিয়ন পরিষদে স্থানীয় সরকার বিভাগের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড উদ্বোধন করেন।

শাকিল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: