বাগেরহাটে বছরের প্রথম দিনে শিক্ষার্থীরা পাচ্ছেন সাড়ে ১৮ লক্ষ বই

প্রকাশিত: ৩১ ডিসেম্বর ২০২২, ০৮:১০ পিএম

ইংরেজী বছরের প্রথম দিনে বাগেরহাটের বিভিন্ন পর্যায়ের শিক্ষার্থীদের মধ্যে ১৮ লক্ষ ৫০ হাজার বই বিতরণ করা হবে। রবিবার (১লা জানুয়ারি) সকালে আনন্দ উৎসবের মধ্য দিয়ে সরকারি বেসরকারি প্রাথমিক বিদ্যালয়, মাদরাসা, নিম্ন মাধ্যমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের হাতে এই নতুন বই তুলে দেওয়া হবে। ইতোমধ্যে সংশ্লিষ্ট বিদ্যালয়ে এসব বই পৌছে গেছে।

জেলা শিক্ষা অফিস সূত্রে জানা যায়, বাগেরহাটের মাদরাসা, নিম্ন মাধ্যমিক ও মাধ্যমিক পর্যায়ের ৫২২টি শিক্ষা প্রতিষ্ঠানের জন্য ২৩ লক্ষ বইয়ের চাহিদা রয়েছে। এর মধ্যে ১৫ লক্ষ বই ইতোমধ্যে বাগেরহাটে পৌছেছে। বছরের প্রথম দিনে এসব বই বিতরণ করা হবে।

এছাড়া জেলার সরকারি ও বেসরকারি এক হাজার ২‘শ প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের ৭ লক্ষ ২০ হাজার বইয়ের চাহিদা রয়েছে। এর মধ্যে প্রথম দিনে বিতরণের জন্য সাড়ে তিন লক্ষ বিভিন্ন বিদ্যালয়ে পৌছেছে। এসব বই বছরের প্রথম দিনে কোমল মতি শিক্ষার্থীদের হাতে তুলে দেওয়া হবে। অবশিষ্ট ৩ লক্ষ ৭০ হাজার বই আগামী ৫ জানুয়ারির মধ্যে শিক্ষার্থীদের মাঝে বিতরণ করা হবে।

বাগেরহাট জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মুঃ শাহ আলম বলেন, প্রাক, প্রথম ও দ্বীতিয় শ্রেণির শিক্ষার্থীরা সকল বই পাবেন। এছাড়া তৃতীয়, ৪র্থ ও পঞ্চম শ্রেনির শিক্ষার্থীদের তিনটি করে নতুন বই দেওয়া হবে। অবশিষ্ট বই আগামী ৫ জানুয়ারির মধ্যে শিক্ষার্থীদের হাতে দেওয়া হবে।

বাগেরহাট জেলা শিক্ষা কর্মকর্তা মোঃ কামরুজ্জামান বলেন, মাদরাসা, নিম্ন মাধ্যমিক ও মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের জন্য ইতোমধ্যে আমরা ১৫ লক্ষ বই পেয়েছি। শিক্ষার্থী অনুযায়ী সংশ্লিষ্ট প্রতিষ্ঠানে বই পৌছে গেছে। সবকিছু ঠিকঠাক থাকলে সকাল থেকে আনন্দ উৎসবের মধ্য দিয়ে শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ শুরু হয়েছে। এছাড়া অবশিষ্ট যেসব বই রয়েছে, সেসব বই ৫ জানুয়ারির মধ্যে শিক্ষার্থীদের হাতে পৌছে যাবে বলে জানান এই কর্মকর্তা।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: