ঘাটাইলে হত্যা মামলায় গ্রেপ্তার ইউপি চেয়ারম্যান কারাগারে

প্রকাশিত: ০১ জানুয়ারি ২০২৩, ০৯:১১ পিএম

শফিকুল ইসলাম, ঘাটাইল (টাঙ্গাইল) থেকে: টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার সাগরদিঘী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হেকমত সিকদারকে গ্রেপ্তার করেছে সিআইডি পুলিশ। আজ (১ জানুয়ারি) টাঙ্গাইল জেলা ডিস্ট্রিক্ট গেইট থেকে চেয়ারম্যান হেকমত সিকদারকে গ্রেপ্তার করে সিআইডি পুলিশের চৌকস একটি দল।

২০১৮ সালের ২৯ মার্চ টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার সাগরদিঘী ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ব্যালট পেপার ছিনতাইকে কেন্দ্র করে গুলিতে যুবদল নেতা আ. মালেক মিয়া (৪৫) নিহত হন। ওই ঘটনায় ইউনিয়নটির বর্তমান চেয়ারম্যান হেকমত সিকদারকে গ্রেপ্তার করেছে সিআইডি।

পুলিশ ও মামলা সূত্রে জানা যায়, গত ইউনিয়ন পরিষদ নির্বাচনের রাতে সাগরদিঘী ইউনিয়নের গুপ্তবৃন্দাবন কেন্দ্রে হত্যা করা হয় স্থানীয় বিএনপি নেতা আ. মালেককে। এ ঘটনায় আ. মালেকের স্ত্রী মর্জিনা খাতুন ২০১৮ সালের ২ এপ্রিল বাদী হয়ে টাঙ্গাইল আদালতে একটি হত্যা মামলা দায়ের করেন। এতে সাগরদিঘী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হেকমত সিকদারকে প্রধান আসামী করে মামলা করা হয়। টাঙ্গাইল জেলা সিআইডির সাব ইন্সপেক্টর মো. আতাউর রহমান জানান, টাঙ্গাইল জেলা ডিস্ট্রিক্ট গেইট থেকে হেকমত সিকদারকে মালেক হত্যা মামলায় গ্রেপ্তার করা হয়েছে।

পরে ঘাটাইল-বাসাইল আমলি আদালতের বিচারক ফারজানা হাসানাত সোমবার (২ জানুয়ারি) রিমান্ড শুনানির দিন ধার্য্য করে চেয়ারম্যানকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

টাঙ্গাইলের আদালত পরিদর্শক তানভীর আহমেদ জানান, রোববার (১ জানুয়ারি) দুপুরে শহরের নতুন বাসস্ট্যান্ড এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে সিআইডি। পরে বিকেলে গ্রেপ্তার চেয়ারম্যান হেকমত সিকদারকে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড আবেদন করা হয়।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: