টাকা ফেরত চেয়ে ভোটারদের বিরুদ্ধে প্রার্থীর মামলা

প্রকাশিত: ০১ জানুয়ারি ২০২৩, ১১:৪৯ পিএম

নির্বাচনে হেরে টাকা ফেরত চেয়ে ভোটারের বিরুদ্ধে মামলা করেছেন মুজিবুর রহমান চৌধুরী নামে এক ব্যক্তি। তিনি গত ২ মাস আগে সিলেট জেলা পরিষদ নির্বাচনে সদস্য পদে হেরে যাওয়া প্রর্থী তিনি। রবিবার (১ জানুয়ারী)সিলেটের বিচারিক হাকিম শাকিলা ফারজানা চৌধুরী শুমুর আদালতে এ মামলা দায়ের করেন।

জানা যায়, গত ১৭ অক্টোবর সিলেট জেলা পরিষদ নির্বাচনে মুজিবুর ৭ নম্বর ওয়ার্ডের সদস্য পদপ্রার্থী ছিলেন। তার কাছ থেকে ৬৬ জন ভোটার বিভিন্ন ভাবে অজুহাতে ১৩ লাখ ৫৫ হাজার টাকা ধার নেন। আশ্বাস দিলেও তারা কেউ টাকা ফেরত দেননি।

বাদীপক্ষের আইনজীবী দেবব্রত চৌধুরী লিটন জানান, মামলাটি আমলে নিয়ে আদালত অভিযুক্তদের বিরুদ্ধে সমন জারি করেছে। তিনি জানান, এজাহারে মুজিবুর রহমান উল্লেখ করেছেন যে নির্বাচনের আগে ভোটাররা তার কাছ থেকে বিভিন্ন অজুহাতে ১৩ লাখ ৫৫ হাজার টাকা ধার নেন। আশ্বাস দিলেও তারা কেউ টাকা ফেরত দেননি।

নির্বাচনের প্রায় আড়াই মাস পর মামলা কেন? জবাবে মুজিবুর রহমান চৌধুরী বলেন, ‘এতদিন টাকা ফেরত পাওয়ার জন্য অপেক্ষা করেছি। তাদের বার বার তাগাদা দিয়েছি। কিন্তু তাদের কেউই টাকা ফেরত দেননি। ফলে বাধ্য হয়ে মামলা করেছি।’এই টাকা ভোট দেয়ার আশ্বাসের বিনিময়ে দেননি বলে জানান তিনি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: