ঘর দেওয়ার নামে ফুলবাড়ীয়া থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়া প্রতারক জামান গ্রেফতার

প্রকাশিত: ০২ জানুয়ারি ২০২৩, ১১:৪৮ পিএম

ময়মনসিংহের ফুলবাড়ীয়া উপজেলার পুটিজানা ইউনিয়নের ৪১টি দরিদ্র পরিবারের কাছ থেকে আশ্রয়ণ প্রকল্পের ঘর পাইয়ে দেওয়ার কথা বলে কয়েক লাখ টাকা হাতিয়ে নেওয়া প্রতারক জামান মিয়া অবশেষে র‍্যাবের হাতে গ্রেফতার হয়েছে। রোববার রাতে (১ জানুয়ারি) সদরের বাড়েরা এলাকায় অভিযান চালিয়ে তাঁকে গ্রেপ্তার করে র‍্যাব-১৪।

আজ সোমবার (২ জানুয়ারি) দুপুরে র‍্যাব-১৪ সদর দপ্তরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান উপ-অধিনায়ক মেজর শিশির মাহমুদ তালুকদার। তিনি সাংবাদিকদের জানান, আসামি জামান ছয় বছর আগে সদরের চুরখাই এলাকায় তদবির করে চেয়ারম্যানের কাছ থেকে সুমন নামে একজনকে সরকারি ঘর বরাদ্দের ব্যবস্থা করে দেয়। ওই তদবিরের জন্য সুমনের কাছ থেকে ৩ হাজার টাকা আদায় করে জামান।

এ ঘটনায় পর থেকে অসাধু উপায়ে টাকা আয়ের নেশা তৈরি হয় তার মধ্যে। পরবর্তীতে নিজ এলাকা ও আশেপাশের অনেকের কাছ থেকে প্রচুর টাকা হাতিয়ে নিয়েছে। এরপর ২০১৯ সালের শেষের দিকে নিজ এলাকা ছেড়ে ফুলবাড়ীয়ার পুটিজানা ইউনিয়নের ভূমিহীন ও দুঃস্থদের প্রতারণার জন্য জন্য টার্গেট করে। হতদরিদ্র ব্যক্তিদের সরলতার সুযোগে ৪২ জনের কাছ থেকে কয়েক ধাপে সাত হাজার টাকা করে আত্মসাৎ করে লাপাত্তা হয়ে যায় জামান।

তিনি আরও জানান, বিষয়টি জানতে পেরে অভিযানে নামে র‍্যাব-১৪ সদস্যরা। রোববার রাতে সদরের বাড়েরা এলাকা থেকে প্রতারক জামানকে গ্রেপ্তার করতে সক্ষম হয় র‍্যাব। এ সময় তার কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত বেশ কিছু আলামতও উদ্ধার করা হয়। এদিকে প্রতারক জামান গ্রেপ্তার হওয়ায় তাঁর সর্বোচ্চ শাস্তির দাবি জানিয়েছে ভোক্তাভোগীরা।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: